কন্যাশিশুদের সমাজের মূল শক্তিতে পরিণত করতে হবে

লায়ন্স ক্লাবের অনুষ্ঠানে গভর্নর

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ৬ ডিসেম্বর, ২০১৯ at ৬:১৩ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, নারীর ক্ষমতায়নে বর্তমান সরকার নানাভাবে কাজ করলেও দেশে এখনো নারীরা অবহেলিত। এখনো কন্যাশিশু জন্ম নিলে মাকে নির্যাতিত হতে হয়। বহু কন্যাশিশুর ঠাঁই হয় ডাস্টবিনে। কন্যাশিশুদের যথোপযুক্ত শিক্ষা দিয়ে মানুষ করে সমাজের মূল শক্তিকে পরিণত করা না গেলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। কন্যাশিশুদের মানুষ করতে হবে। তাদের বড় হওয়ার পথ করে দিতে হবে। আর এক্ষেত্রে স্বেচ্ছাসেবী সংগঠন উপলব্ধি দীর্ঘদিন ধরে অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা রাখছে। কুড়িয়ে পাওয়া কন্যাশিশুদের মানুষ করতে উপলব্ধি যেভাবে কাজ করছে তার তুলনা হয়না। লায়ন সদস্যরা অতীতে উপলব্ধির পাশে ছিলেন। ভবিষ্যতেও এই সংগঠনের পাশে থেকে লায়ন সদস্যরা কন্যাশিশুদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করবে।
তিনি গতকাল বৃহস্পতিবার লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের উদ্যোগে এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটন ও লায়ন্স ক্লাব অব চিটাগাং বাকলিয়া, লিও ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের সহযোগিতায় ফিরিঙ্গী বাজারস্থ পথশিশুদের নিয়ে গঠিত উপলব্ধি ফাউন্ডেশনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে শিশুদের জন্য আসবাপত্র (চেয়ার), খাদ্য প্রদান ও চক্ষু শিবির এবং প্রাক্তন জেলা গভর্নর লায়ন মঞ্জুর আলম মঞ্জুর প্রজেক্ট ‘ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড’ ট্রাস্টের মাধ্যমে যে সকল শিশুদের দায়িত্ব নেয়া হয় তাদের জন্য অনুদান প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন জেলা গভর্নর লায়ন মোহাম্মদ মোস্তাক হোসাইন, ফার্ষ্ট ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য, কেবিনেট ট্রেজারার লায়ন এস এম আশরাফুল আলম আরজু, জিএমটি কো-অর্ডিনেটর লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে গভর্নর অ্যাডভাইজর লায়ন ডা. দুলাল দাশ, রিজিয়ন চেয়ারপার্সন লায়ন হুমায়ুন কবির চৌধুরী, লায়ন অ্যাডভোকেট এম নুরুল ইসলাম, জোন চেয়ারপার্সন লায়ন হাসান মাহমুদ চৌধুরী, লায়ন বেলাল উদ্দিন চৌধুরী, মেট্রোপলিটন লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন হাসান আকবর, বাকলিয়া লায়ন্স ক্লাবের সহভাপতি লায়ন মমতাজুল ইসলাম, সহ-সভাপতি লায়ন হুমায়ুন কবির হিমু, সদস্য লায়ন গৌতম কান্তি চন্দ্র, সেন্ট্রাল লায়ন্স ক্লাবের সহ-সভাপতি লায়ন খোর্শেদ আনোয়ার চৌধুরী, লিও জেলা ৩১৫-বি৪ এর জয়েন্ট ট্রেজারার লিও দীপ্ত দে, লিও জায়েদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

x