কন্টিনেন্টাল গ্রুপ এবং টি.জেড. ফ্যাশন সেমিফাইনালে

টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২০ at ৫:৫১ পূর্বাহ্ণ

চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাব আয়োজিত টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট গতকাল শুরু হয়েছে। সকালে সাগরিকাস্থ মহিলা কমপ্লেঙ মাঠে তিন দিনব্যাপি এই টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এবং চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্জ্ব আলী আব্বাস। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের টাইটেল স্পন্সর প্রতিষ্ঠান ক্লিফটন গ্রুপের পরিচালক ও প্রধান নির্বাহী এম.ডি.এম. মহিউদ্দিন চৌধুরী, কো-স্পন্সর প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিঃ এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল, সিজেকেএস যুগ্ন সম্পাদক আমিনুল ইসলাম, রিটজি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মির্জা শওকত আলী চৌধুরী মামুন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেণ আয়োজক কমিটির সহ-সভাপতি ও সাবেক জাতীয় ক্রিকেটার মো. শহিদুর রহমান, সদস্য সচিব ফজলে বারী খান রুবেল, নুরুল আবেদীন নোবেল, জাহিদ হাসান, জাহিদ রেজা বাবু, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাইফুল আলম বাবু। এবারের টি-১০ কর্পোরেট টুর্নামেন্টে চট্টগ্রামের ৬টি কর্পোরেট প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল সমুহ হচ্ছে আম্বিয়া গ্রুপ, কন্টিনেন্টাল গ্রুপ, ইস্পাহানি স্পোর্টস, মাস ইন্টিমেট্‌স, কোয়ালিটি স্কুল অব ক্রিকেট, টি.জেড. ফ্যাশন।
প্রথম দিনে সম্পন্ন হয়েছে ৩টি খেলা। ৩টি দলেরই পয়েন্ট সমান হওয়ায় নেট রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে কন্টিনেন্টাল গ্রুপ এবং টি.জেড. ফ্যাশন। গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। দিনের প্রথম ম্যাচে কন্টিনেন্টাল গ্রুপ ৩৪ রানে টি.জেড ফ্যাশনকে পরাজিত করে শুভ সূচনা করে। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে কন্টিনেন্টাল গ্রুপ নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেটে ৮৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে সৌরভ ১১, মাহবুবুল করিম ১৩, মাইনুদ্দিন রুবেল ২১, মনিরুল হক করেন ২৭ রান । টি.জেড ফ্যাশন এর পক্ষে নাজমুল ৬ রানে ২টি এবং মুরাদ ১৮ রানে নেন একটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে টি.জেড ফ্যাশন ৮.২ ওভারে ৫৪ রান করে অল আউট হয়। দলের পক্ষে ফরহাদ ২০ এবং শহিদুল করেন ১৮ রান। কন্টিনেন্টাল গ্রুপের পক্ষে ফাহমিদ মাত্র ৫ রান খরচায় নেন ৪ উইকেট। ১৩ রানে ৩টি উইকেট নিয়েছেন আংশুমান ঘোষ। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন মুন্না, রফিউল এবং বাপ্পা। বিজয়ী দল কন্টিনেন্টাল গ্রুপের তাহমিদ প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন টি.জেড. ফ্যাশন এর চেয়ারম্যান জালাল উদ্দিন।
দিনে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় টি.জেড ফ্যাশন এবং কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। এই ম্যাচে টি.জেড ফ্যাশন ৩৬ রানে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট-কে পরাজিত করে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টি.জেড ফ্যাশন নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে। দলের পক্ষে শান্তনু ১৩, শাহ ১৫, শহিদ ২৪, মুরাদ ১৫ এবং ওসিউর করেন ৯ রান । কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের ফাহিম ১৯ রানে নেন ৩ উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ওবায়েদ এবং হোসেন। ১০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৫ রান সংগ্রহ করে। দলের পক্ষে তানভির ১৫, রবিন ১৩ এবং ওবায়েদ করেন ১০ রান । টি.জেড ফ্যাশন এর পক্ষে মুরাদ ৮ রান খরচায় নেন ৪ উইকেট। শহীদ ৫ রানে নেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন নাজমুল এবং ফারহান। প্লেয়ার অব দ্যা ম্যাচ হয়েছেন টি.জেড ফ্যাশন এর মুরাদ । তার হাতে পুরস্কার তুলে দেন সানোয়ারা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান।
দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় কন্টিনেন্টাল গ্রুপ এবং কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। এই ম্যাচে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট ৫ উইকেটে পরাজিত করে কন্টিনেন্টাল গ্রুপকে। টস জিতে ব্যাট করতে নামা কন্টিনেন্টাল গ্রুপ নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেটে ৬৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে মুন্না ১০ এবং তাহমিদ করেন ২৩ রান। কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন বাবু এবং তানভীর। একটি করে উইকেট নিয়েছেন জসিম এবং নাইম । জবাবে ব্যাট করতে নেমে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট ৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে। দলের পক্ষে হোসেন ১২ এবং জসিম করেন ৩০ রান। কন্টিনেন্টাল গ্রুপের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন তাহমিদ এবং আংশুমান ঘোষ। একটি উইকেট নিয়েছেন রুবেল। বিজয়ী কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের জসিম প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন সাবেক জাতীয় ক্রিকেটার আফতাব আহমেদ চৌধুরী। আজ অপর গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে। আর সে গ্রুপে রয়েছে ইস্পাহানী স্পোর্টস, মাস ইন্টিমেটস এবং আম্বিয়া গ্রুপ।

x