কনফিডেন্স সল্ট বিএমএস স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মুসলিম হাই স্কুল

রবিবার , ১৭ নভেম্বর, ২০১৯ at ৯:৩৪ পূর্বাহ্ণ
16

বাওয়া স্কুল ডিবেটিং সোসাইটি আযোজনে গতকাল শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় কনফিডেন্স সল্ট বিএমএস আন্ত: স্কুল বিতর্ক প্রতিযোগিতার। এই প্রতিযোগিতায় চট্টগ্রাম মহানগরীর ১৫টি স্কুলের ১৮টি দল অংশগ্রহণ করে। ফাইনাল প্রতিযোগিতায় চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে সরকারী মুসলিম হাই স্কুল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
প্রতিযোগিতা শেষে সমাপনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রশাসন) মোহাম্মদ আশিকুর রহমান ও কনফিডেন্স সল্ট লিমিটেড এর হেড অব মার্কেটিং এস এম নওশাদ ইমতিয়াজ। বাওয়া স্কুলের সহকারী প্রধান শিক্ষক খাদিজা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্কুলের মডারেটর মোমেনা বেগম ও তাহেরুনা বেগম।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অতিথিরা বলেন, বিতর্ক হলো নিজেকে শাণিত করার অন্যতম প্রধান হাতিয়ার। বিতর্ক সত্যকে ধারণ করতে শিখায়, বিতর্ক নিজের বিবেককে জাগ্রত করতে শিখায়। সভ্যতার ক্রমবিকাশের সাথে সাথে মেধার বিকাশ ঘটছে আর এর মূল কারণ হলো যুক্তি, তর্ক এবং বিতর্ক। বক্তারা দৃষ্টি চট্টগ্রামের প্রশংসা করে বলেন দৃষ্টি চট্টগ্রাম বাংলাদেশে একটি জাগরণ সৃষ্টি করেছে এই বিতর্কের মাধ্যমে। দৃষ্টি চট্টগ্রাম বিতর্ককে নিয়ে গেছেন প্রত্যন্ত অঞ্চলসহ দেশের সকল স্কুল কলেজ ও ইউনিভাসিটিতে।
“মনন বিকাশে শাণিত যুক্তি” এই স্লোগান ২দিন ব্যাপি এই প্রতিযোগিতার সমাপনি পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না, দৃষ্টি চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত ও ইষ্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি মুন্না মজুমদার। পুরো আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক কনফিডেন্স সল্ট লিমিটেড, সহযোগিতায় দৃষ্টি চট্টগ্রাম। প্রেস বিজ্ঞপ্তি।

x