কক্সবাজার বিমানবন্দরের সাবেক ম্যানেজারসহ ৫ জন জেল হাজতে

কক্সবাজার প্রতিনিধি

মঙ্গলবার , ১২ ফেব্রুয়ারি, ২০১৯ at ৪:২৩ পূর্বাহ্ণ
255

কক্সবাজার বিমানবন্দরের জেনারেটর ক্রয় দুর্নীতির মামলায় সাবেক ম্যানেজারসহ পাঁচজনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। গত মাসে দুদকের দায়ের করা একটি মামলায় গতকাল সোমবার তারা কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক খোন্দকার হাসান মোহাম্মদ ফিরোজ আসামীদের জামিনাবেদন নাকচ করে তাদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। কারাগারে পাঠানো আসামিরা হলেন- বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুল আফরোজ, নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে, সাবেক সহকারী প্রকৌশলী (বর্তমানে অবসরপপ্রাপ্ত) ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ম্যানেজার হাসান জহির ও ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্সের স্বত্বাধিকারী ঢাকার দক্ষিণখানের চেয়ারম্যান পাড়ার মৃত হাজী তুলা মিয়ার ছেলে মো. শাহাবুদ্দিন ।
দুদকের আইনজীবী আব্দুর রহিম জানান, অভিযুক্ত ছয়জন কর্মকর্তা জেনারেটর ক্রয়ের নামে পরস্পর যোগসাজশ করে একটি নিম্নমানের জেনারেটর স্থাপন করে অনিয়মের মাধ্যমে ৬০ লাখ টাকা আত্মসাত করেছেন। বিষয়টি দুদকের প্রাথমিক অনুসন্ধানে প্রমাণ পাওয়ার পর গত ৬ জানুয়ারি দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম বাদী হয়ে তাদের বিরুদ্ধে কঙবাজার সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার নির্ধারিত হাজিরার দিন ছিল সোমবার।
আব্দুর রহিম জানান, দুদকের দায়ের করা মামলায় ৬ জনকে আসামি করা হয়েছিল। এদের মধ্যে ৫ জন উচ্চ আদালতের নির্দেশে কঙবাজার মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নাকচ হয়।

x