কক্সবাজারে বিএনপির ৩ উপজেলা সম্পাদকসহ ১০ নেতাকর্মী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

বৃহস্পতিবার , ২০ ডিসেম্বর, ২০১৮ at ৯:৫৭ অপরাহ্ণ
103

কক্সবাজারে বিএনপির ৩ জন উপজেলা সম্পাদকসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার থেকে আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলম, যুবদল সভাপতি মোঃ আজমগীর, উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, কুতুবদিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোবারক হোসাইন, চকরিয়া উপজেলা যুবদল আহ্বায়ক ইব্রাহিম খলিল কাঁকন, ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য ও বিএনপি নেতা জিয়াউল হক, ইসলামপুর ইউপি সদস্য জসিম উদ্দীন মেম্বার, মক্কা বিএনপির সাধারণ সম্পাদক আবদু শুক্কুর ও বিএনপি নেতা প্রবাসী মোহাম্মদ আলমগীর প্রমুখ।
পুলিশ জানিয়েছে, বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় উক্ত বিএনপি নেতাদের গ্রেফতার করা হয়েছে।
বিএনপি এক বিবৃতিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘গায়েবী ঘটনায়’ দায়েরকৃত মামলায় পুলিশ এসব বিএনপি নেতাকে গ্রেফতার করেছে দাবি করে অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি ও ধানের শীষ প্রতীকের কর্মীদের হয়রানি না করার আহ্বান জানায়।
এদিকে, রামুর গর্জনীয়াতে বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ কর্মীদের হাতে ধানের শীষের প্রার্থীর প্রচারণা কাজে নিয়োজিত মাইক ও টেক্সি ভাংচুর এবং ঝিলংজার বাংলাবাজার এলাকায় পোস্টার লাগানোর সময় এক বিএনপি কর্মীকে মারধরের অভিযোগ ওঠে। বিএনপি প্রার্থী বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানা গেছে।

x