কক্সবাজারে বাড়ির পেছনে শুকানোর সময় ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার

বার্মাইয়া ইউনুছ ও শেইখ্যা নামের ২ মাদক ব্যবসায়ীকে ধরে পুলিশে দিল জনতা

কক্সবাজার প্রতিনিধি

শনিবার , ২২ জুন, ২০১৯ at ১১:০১ অপরাহ্ণ
211

কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারচঢ়া এলাকার একটি বাড়ির পেছনে রোদে শুকানোর সময় প্রায় ৪০ হাজার পিস ভেজা ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

আজ শনিবার (২২ জুন) সকালে কাউন্সিলর মিজানের বাড়ির পার্শ্ববর্তী আলতাজের ভাড়া বাসা থেকে ইয়াবাগুলো উদ্ধারকালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে স্থানীয় দুই জনপ্রতিনিধির নেতৃত্বে বিক্ষুব্ধ এলাকাবাসী ঘেরাও করে দুই মাদক কারবারীকে আটকের পর পুলিশে সোপর্দ করেন।

আটক দুই মাদক ব্যবসায়ী হলো স্থানীয় নুরুল ইসলামের ছেলে শেখ আহাম্মদ প্রকাশ শেইক্কা এবং আলতাজের ভাড়াটিয়া মো ইউনুস প্রকাশ বার্মাইয়া ইউনুছ।

ঘটনার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদউদ্দিন।

তিনি বলেন, ‘পুলিশ অভিযান চালিয়ে কিছু ভেজা ইয়াবা উদ্ধার করেছে। এর কয়েক ঘণ্টা পর এলাকার জনপ্রতিনিধিরা দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তবে উদ্ধার ইয়াবাগুলো ভেজা থাকায় এখনও গণনা করা সম্ভব হয়নি।’ সেগুলো ভালোভাবে শুকানোর পরই গুণে দেখা হবে বলে জানান ওসি।

কক্সবাজার পৌরসভার প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় বাসিন্দা শাহানা আকতার পাখি জানান, আলতাজের ভাড়া বাসার ভাড়াটিয়া বার্মাইয়া ইউনুছের নেতৃত্বে একটি সিন্ডিকেট স্থানীয় কাউন্সিলর মিজানের বাড়ীর পার্শ্ববর্তী আলতাজের ভাড়া বাসাকে ঘিরে একটি গোপন ইয়াবা নেটওয়ার্ক গড়ে তোলে। সম্ভবত এই সিন্ডিকেটের কিছু ইয়াবা পরিবহণকালে পানিতে ভিজে যায়। সেই ভেজা ইয়াবাগুলোই শনিবার সকালে বার্মাইয়া ইউনুছের বাসার পেছনে রোদে শুকানোর সময় প্রতিবেশীদের নজরে আসে। পরে পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে এসে প্রায় ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

তিনি জানান, বার্মাইয়া ইউনুছের নেতৃত্বাধীন এ ইয়াবা সিন্ডিকেটে শেইক্কা, ছলিম, রুবেল, মইগ্যা, সাহাবুদ্দিন ও জিয়ারাইয়া নামের আরো ৬ জন সহযোগী রয়েছে যারা এলাকায় থাকে। আর এদের বাইরে আরো গডফাদার ও সহযোগী থাকতে পারে বলে ধারণা এলাকাবাসীর।

এরই প্রেক্ষিতে শনিবার বিকাল ৩টার দিকে পৌর প্যানেল মেয়র শাহানা আকতার পাখি ও স্থানীয় ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানের নেতৃত্বে এলাকাবাসী ঘেরাও করে বার্মাইয়া ইউনুছ ও শেখ আহমদ শেইখ্যাকে আটক করে পুলিশে সোপর্দ করে। এর আগে সিন্ডিকেটের অপরাপর সদস্যরা আত্মগোপন করে।

x