এলো হোয়াটসঅ্যাপ বিজনেস

রবিবার , ২১ জানুয়ারি, ২০১৮ at ৫:৩৯ পূর্বাহ্ণ
114

ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে কর্মীদের যোগাযোগের জন্য ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ চালু করেছে ফেসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটি। অ্যাপটির মাধ্যমে গ্রাহকের সঙ্গে আরও সহজে যুক্ত হতে পারবে প্রতিষ্ঠানগুলো। আর প্রতিষ্ঠানের ১৩০ কোটি গ্রাহক আরও সুবিধাজনকভাবে এতে আলাপ করতে পারবেন। বৃহস্পতিবার নতুন এই অ্যাপটি উন্মোচন করে হোয়াটসঅ্যাপ। খবর বিডিনিউজের।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘বিশ্বজুড়ে গ্রাহক ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠান, যেগুলোর তারা কদর করেন, সেগুলোর সঙ্গে যুক্ত হতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ভারতে অনলাইন পোশাক প্রতিষ্ঠান থেকে শুরু করে ব্রাজিলের গাড়ির যন্ত্রাংশ প্রস্তুতকারী প্রতিষ্ঠান রয়েছে এই তালিকায়।’

প্রতিষ্ঠানটি আরও জানায়, ‘বর্তমানে ইন্দোনেশিয়া, ইতালি, মেক্সিকো, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে গুগল প্লে থেকে থেকে বিনামূল্যে ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ ডাউনলোড করা যাচ্ছে। সামনের সপ্তাহগুলোতে অন্যান্য দেশেও অ্যাপটি উন্মুক্ত করা হবে। হোয়াটঅ্যাপ বিজনেস দ্রুত ও সহজ উপায়ে গ্রাহককে ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে সহায়তা করবে।’ ব্যবসায়ের বিবরণ, ইমেইল বা স্টোরের ঠিকানা এবং ওয়েবসাইটের মতো প্রয়োজনীয় তথ্য দিয়ে গ্রাহককে সহায়তা করবে অ্যাপটি। এ ছাড়া অ্যাপটির মাধ্যমে গ্রাহকের প্রশ্নের দ্রুত জবাব দিতে পারবে প্রতিষ্ঠানগুলো। ‘গ্রাহক জানবেন যে তারা একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলছেন, কারণ এগুলো ব্যবসায়িক অ্যাকাউন্ট হিসেবে নিবন্ধন করা হবে।’বলেছে হোয়াটসঅ্যাপ।

x