এমপি বাদলের মরদেহ ঢাকায় আজ আসবে চট্টগ্রাম

বাদ মাগরিব জমিয়তুল ফালাহ ময়দানে জানাজা

আজাদী প্রতিবেদন

শনিবার , ৯ নভেম্বর, ২০১৯ at ৩:৫৪ পূর্বাহ্ণ
65

মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিক ও পার্লামেন্টারিয়ান মঈনউদ্দিন খান বাদলের মরদেহ ঢাকায় পৌঁছেছে। গতকাল শুক্রবার রাত ৮টা ৩৫ মিনিটে তার মরদেহবাহী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে বর্ষীয়াণ এই নেতার মরদেহ গ্রহণ করেন তার দুই ভাই। এসময় জাসদের (একাংশের) সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কেন্দ্রীয় নেতা ডা. মুশতাকসহ দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও তার এলাকায় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন আজাদীকে জানান, বিমান বন্দর থেকে বাদল ভাইয়ের (মঈনউদ্দিন খান বাদল) মরদেহ গুলশানের আজাদ মসজিদ থেকে বসুন্ধরার বাসায় নিয়ে যাওয়া হবে। বাসা থেকে মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে। পরে শনিবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে এবং সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী রাষ্ট্রীয়ভাবে তাঁর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এ সময় ০সংসদ সদস্যরা, সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা
উপস্থিত থাকবেন।
জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজার পর এই বীর মুক্তিযোদ্ধার মরদেহ দুযোর্গপূর্ণ আবহাওয়ার কারণে সড়ক পথে (প্রথমে হেলিকপ্টারযোগে আনা সিদ্ধান্ত ছিল) আনা হবে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে বাদে মাগরিব দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সাড়ে ৬টায় নিজ সংসদীয় এলাকার বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে এবং সর্বশেষ রাত সাড়ে ৭টায় নিজ গ্রামের সারোয়াতলী ইব্রাহীম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।
উল্লেখ্য, গত ৭ নভেম্বর ভোরে ভারতের বেঙ্গালুরে নারায়ণা হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মঈনউদ্দিন খান বাদল। একই দিন সংসদ অধিবেশনে বাদলের ইন্তেকালে শোক প্রস্তাবের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়।

x