এক হাজার শিক্ষার্থী পেল ৪০ লাখ টাকা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১০ জুন, ২০২১ at ৮:১০ পূর্বাহ্ণ

নগরের এক হাজার ৩৩৩ জন শিক্ষার্থীর মাঝে ৪০ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করা হয়েছে। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এলআইইউপিসি প্রকল্পের আওতায় এ অর্থ বিতরণ করা হয়। এর মধ্যে আর্থ সামাজিক উন্নয়ন তহবিলের আওতায় ২০১৯-২০ সালের এক হাজার ২৩৩ জন শিক্ষানবীস উপকারভোগীদের মাঝে ৩৬ লাখ ৬ হাজার টাকা ও শিক্ষা উপবৃত্তি অনুদান হিসেবে ১০০ শিক্ষার্থীকে ৪ লাখ ৫০ হাজার টাকা তাদের রকেট একাউন্টের মাধ্যমে প্রদান করা হয়।
গতকাল টাইগারপাসস্থ সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। এসময় মেয়র বলেন, করোনাকালীন সময়ে দারিদ্রতা হ্রাস ও প্রাথমিক পর্যায়ে ঝরে পড়া রোধ করতে বে-সরকারি উন্নয়ন সংস্থাগুলোকে প্রকল্প গ্রহণ করে গরীব শিক্ষার্থীদের সহায়তা করা উচিত। এই সহায়তা যত সামান্যই হোক বিভিন্ন সংস্থার সম্মিলিত প্রচেষ্টায় প্রান্তিক জনগোষ্ঠী বেঁচে থাকার প্রণোদনা পাবে। আর এই ধরণের কার্যক্রমে সরকারও তাদের পাশে থাকবে।
তিনি আরো বলেন, শিক্ষা সহায়তায় যে উপবৃত্তি ও অনুদান দেয়া হল তা যথাযথভাবে ব্যয় হবে এটাই আমাদের প্রত্যাশা। উপবৃত্তি ও অনুদানপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের শিক্ষা কার্যক্রম বন্ধ না করে সেটা খেয়াল রাখতে হবে।
ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। উপস্থিত ছিলেন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, সোসিও ইকোনমিক ও নিউট্রিশন এক্সপার্ট মো. হানিফ, টাউন ফেডারেশন চেয়ারম্যান কোহিনূর আক্তারসহ এলআইইউপিসি প্রকল্পের কর্মকর্তাগণ।

পূর্ববর্তী নিবন্ধমাতারবাড়ি ইউপি চেয়ারম্যানের উপর দুর্বৃত্তের হামলা
পরবর্তী নিবন্ধজমিদারপাড়া সমাজ পরিচালনা পরিষদের সম্মেলন