এআই টিভি

শুক্রবার , ৫ জানুয়ারি, ২০১৮ at ৭:৫৪ পূর্বাহ্ণ
124

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির টিভি আনতে যাচ্ছে এলজি। সামনের সপ্তাহে লাস ভেগাসে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল কনজিউমার ইলেক্ট্রনিক শো ২০১৮তে এই টিভি উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।

এলজির এআই প্লাটফর্মের নাম বলা হয় ‘ডিপ থিনকিউ’। এই প্লাটফর্মের ওপর ভিত্তি করেই নতুন টিভি বানিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। আর এতে গুগল অ্যাসিসটেন্ট থাকবে বলেও প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস। খবর বিডিনিউজের।

গুগল অ্যাসিসটেন্ট ব্যবহার করে এত নানা রকম কমান্ড দিতে পারবেন গ্রাহক। দয়া করে আমার গুগল আক্যাউন্ট থেকে আগের বছর লাস ভেগাসে তোলা ছবিগুলো বের করুন বা স্কারলেট জোহানসনের সিনেমাগুলো বের করুন। এমন কমান্ড দেওয়া যাবে এর মাধ্যমে।

এলজি আরো জানায়, এই টিভিকে গ্রাহক নানা ধরনের প্রশ্নও করতে পারবেন। যেমন, ‘আমি যে নাটকটি দেখছি তার মূল চরিত্র কে?’

এইচডিআর কনটেন্ট সমর্থন করবে নতুন এআই টিভি। আর উন্নত সাউন্ডের জন্য এতে ব্যবহার করা হয়েছে ডলবি অ্যাটমস সিস্টেম। এআই টিভির পাশাপাশি আরো কয়েকটি প্রিমিয়াম টিভি আনবে এলজি।

সম্প্রতি সবচেয়ে বড় ৮কে ওলেড টিভি উন্মোচনের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। এই টিভির মাপ বলা হয়েছে ৮৮ ইঞ্চি। এর আগে সবচেয়ে বড় ওলেড প্যানেল ছিল ৭৭ ইঞ্চি। আর সেটি ছিল ৪কে রেজুলিউশনের। এবার ওলেড প্রযুক্তিকে আরেক ধাপ এগিয়ে ৮৮ ইঞ্চির ৮কে টিভি আনতে যাচ্ছে এলজি।

x