ঊনচল্লিশ বছর পর আজ আবার প্রিয় ক্যাম্পাসে

চবি ব্যাচ ৭৯

চবি প্রতিনিধি

শনিবার , ১৯ জানুয়ারি, ২০১৯ at ৩:৪৪ পূর্বাহ্ণ

১৯৭৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতকোত্তরে ভর্তি হয়েছিল বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচটি। সময়ের পরিক্রমায় পেরিয়ে গেল ঊনচল্লিশ বছর। শিক্ষাজীবন শেষ করে ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশে। প্রিয় ক্যাম্পাসের প্রিয় সেই মুখগুলো খুঁজে পেতে প্রাণের মেলায় একত্রিত হবে সকলে।
এ উপলক্ষে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে পুনর্মিলনীর। আজ শনিবার দিনব্যাপী এই প্রাণের মেলায় ক্যাম্পাসেই মেতে উঠবে ৩৯ বছর আগেকার সেই প্রাণগুলি। আজ সকালে সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে বর্ণাঢ্য এই পুনর্মিলনী উদ্বোধন করবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এর আগে সকাল ৯টায় সমাজ বিজ্ঞান অনুষদ প্রাঙ্গণ থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। এছাড়া আয়োজক পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে কেক কাটা, স্মৃতিচারণ, প্রয়াত সহপাঠীদের জন্য শোক প্রস্তাব। এছাড়া মধ্যাহ্নভোজের পর ব্যাচ ’৭৯ স্থায়ী সংগঠনের রূপরেখা চূড়ান্ত করা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।
এদিকে পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সুবিধার্থে শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশ্য বাসের ব্যবস্থা করা হয়েছে। সকাল ৮টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে বাস ছাড়া হবে। আয়োজনের প্রস্তুতি বিষয়ে প্রকাশনা উপ-পরিষদের আহ্বায়ক এম এ করিম চৌধুরী বলেন, প্রথমবারের মতো এই পুনর্মিলনী। এতে দেশ-বিদেশ থেকে প্রাণের ক্যাম্পাসে আসবে আমাদের সহপাঠীরা। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

x