উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৭ ডিসেম্বর

আজাদী প্রতিবেদন

রবিবার , ১০ নভেম্বর, ২০১৯ at ৩:৪৮ পূর্বাহ্ণ
458

আগামী ৭ ডিসেম্বর চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন সকাল ১০টায় নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বহুল প্রতীক্ষিত এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলের সাধারণ সম্পাদক সকলের মতামতের ভিত্তিতে জেলার নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন। গতকাল শনিবার বিকেলে সংগঠনের দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মত এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভায় সর্বশেষ সাংগঠনিক ও রাজনৈতিক রিপোর্ট উপস্থাপন করেন সাধারণ সম্পাদক এমএ সালাম। বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক মোঃ মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, এড. ফখরুদ্দিন চৌধুরী, সিরাজউদ্দৌল্লাহ চৌধুরী, যুগ্ম সাধারণ
ৎসম্পাদক মো. আবুল কালাম আজাদ, মো. জসিম উদ্দিন, ইউনুস গণি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিত, কোষাধ্যক্ষ এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কাশেম চিশতী, ধর্ম বিষয়ক সম্পাদক শাহাজাহান সিকদার, কৃষি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আলী শাহ, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, বন ও পরিবেশ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ হারুন, আইন বিষয়ক সম্পাদক এড. ভবতোষ নাথ, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ইদ্রিস আজগর, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফখরুল আনোয়ার, উপ-দপ্তর সম্পাদক আলাউদ্দিন ছাবেরী, কার্যনির্বাহী সদস্য আবুল বশর, মহিউদ্দিন রাসেদ, মো. গিয়াস উদ্দিন, এটিএম পেয়ারুল ইসলাম, ডা: শেখ শফিউল আজম, মো. নুরুল হুদা, মঞ্জুরুল আলম চৌধুরী, মোঃ ইউনুছ, দিদারুল আলম বাবুল, ইফতেখার হোসেন বাবুল, দিদারুল আলম, ফোরকান উদ্দিন আহমেদ, জাফর আহমেদ, শাহনেওয়াজ চৌধুরী, নজরুল ইসলাম তালুকদার, কাজী মো. ইকবাল, লিয়াকত চৌধুরী, এস.এম বাকের প্রমুখ।
সভায় অনুষ্ঠিতব্য সম্মেলন সফল করার লক্ষ্যে অধ্যাপক মো. মঈনুদ্দিনকে আহ্বায়ক করে অভ্যর্থনা উপ-পরিষদ, মো. জসিম উদ্দিনকে আহ্বায়ক করে আপ্যায়ন উপ-পরিষদ, ইউনুছ গণি চৌধুরীকে আহ্বায়ক করে শৃংখলা উপ-পরিষদ, এহেছানুল হায়দর চৌধুরী বাবুলকে আহ্বায়ক করে অর্থ উপ-পরিষদ, মহিউদ্দিন বাবলুকে আহ্বায়ক করে দপ্তর উপ-পরিষদ, জসিম উদ্দিন শাহকে আহ্বায়ক করে প্রচার ও প্রকাশনা উপ-পরিষদ, বেদারুল আলম চৌধুরী বেদারকে আহ্বায়ক করে মঞ্চ সাজসজ্জা ও ব্যবস্থাপনা উপ-পরিষদ গঠন করা হয়।
সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, উত্তর জেলা আওয়ামী লীগের সুশৃংখল সংগঠন ও সম্মেলনের অতীত ঐতিহ্য রয়েছে। উত্তর চট্টগ্রামের ৭ উপজেলায় সংগঠনের ভিতও অত্যন্ত শক্তিশালী। তাই আগামী সম্মেলনও অত্যন্ত সুশৃংখল ও সুন্দরভাবে সম্পন্ন হবে ইন্‌শাআল্লাহ। এর আগে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছিল। কিন্তু এখনো মীরসরাই, সন্দ্বীপ ও সীতাকুণ্ড, হাটহাজারী উপজেলার সম্মেলন না হওয়ায় জেলা সম্মেলন পিছিয়ে নেয়া হয়েছে। সভার শুরুতে চট্টগ্রামের কৃতিপুরুষ বীর মুক্তিযোদ্ধা মঈনউদ্দিন খান বাদল এমপি’র ইন্তেকালে শোক প্রস্তাব গ্রহণ ও শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

x