ঈদের আনন্দের ভিড় বিনোদন কেন্দ্রে

প্রবীর বড়ুয়া

মঙ্গলবার , ১৩ আগস্ট, ২০১৯ at ৮:৫৩ অপরাহ্ণ
154

ঈদুল আজহার ছুটিতে ব্যস্ত জীবন থেকে একটু কোথাও বিনোদন খুঁজতে গিয়ে নগরবাসীর অনেকেই চলে গেছেন কক্সবাজার, পার্বত্য জেলা বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি কিংবা অন্য কোথাও। যারা নগর ছেড়ে যাননি তারা এ ছুটিতে বেড়াতে বেরিয়েছেন নগরী ও আশপাশের বিনোদন কেন্দ্রগুলোতে।

এ তালিকায় আছে ফয়’স লেকের কনকর্ড এমিউজমেন্ট পার্ক ও সী ওয়ার্ল্ড, চট্টগ্রাম চিড়িয়াখানা, পতেঙ্গার বাটারফ্লাই পার্ক, পতেঙ্গা সমুদ্র সৈকত, আগ্রাবাদ ও কাজির দেউড়ি পার্ক, আগ্রাবাদ জাম্বুরি মাঠ পার্ক।

কোরবানি ঈদের দিন সোমবার (১২ আগস্ট) বিকেল থেকেই নগরবাসী আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার পাশাপাশি বিনোদন কেন্দ্রগুলোতেও ভিড় করতে থাকে। এ ভিড় বেড়ে যায় আজ মঙ্গলবার (১৩ আগস্ট) ঈদের পরদিন।

কনকর্ড এমিউজমেন্ট পার্কের এসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) অভিজিৎ পাল বলেন, ‘সী ওয়ার্ল্ডে ঈদ উপলক্ষে ডিজে শো আয়োজন করা হয়েছে যা চলবে ঈদ পরবর্তী দশদিন পর্যন্ত। তাছাড়া ফয়’স লেক এমিউজমেন্ট পার্কে শিশুদের জন্য আয়োজন করা হয়েছে কিডস কনটেস্ট। সবার জন্য পুরো মাসব্যাপী আছে র‌্যাফল ড্র।’

তিনি জানান, ফয়’স লেক এমিউজমেন্ট পার্কে নতুনত্ব হিসেবে আর্কেড গেমস সংযোজন করা হয়েছে। প্রচুর দর্শনার্থী এ গেমস খেলার জন্য ভিড় করছে বলে জানান তিনি।

ঢাকা থেকে সপরিবারে ফয়’স লেকের কনকর্ড এমিউজমেন্ট পার্ক ও সী ওয়ার্ল্ড ভ্রমণে এসেছিলেন ব্যাংকার সাবেরা সুলতানা। তিনি ফয়’স লেক রিসোর্টে অবস্থান করেন কয়েকদিন। কনকর্ড এমিউজমেন্ট পার্ক ও সী ওয়ার্ল্ড ঘুরে বেশ অভিভূত বলে জানান তিনি। তিনি এবং তার পরিবারের সদস্যরা পার্কের বিভিন্ন রাইড চড়ে উপভোগ করা ছাড়াও নতুন আসা আর্কেড গেমস খেলেও বেশ রোমাঞ্চিত হন।

রঙিন প্রজাপতি দেখার জন্য দর্শনার্থীরা ভিড় করেন পতেঙ্গার বাটারফ্লাই পার্কে

পতেঙ্গার বাটারফ্লাই পার্ক-এর ম্যানেজার এস এম কামাল হোসেন বলেন, ‘আবহাওয়া একটু খারাপ থাকায় প্রথমদিন দর্শনার্থী কম হলেও দ্বিতীয়দিন মঙ্গলবার সেই সংখ্যা বেড়ে যায়।’ যোগাযোগ ব্যবস্থা ভালো হলে সেই সংখ্যা আরো বেশি হতো বলে মনে করেন তিনি।

তিনি জানান, তাদের পার্কটিতে রয়েছে নানারকম রঙিন প্রজাপতি। এখন শিশুদের জন্য যোগ করা হয়েছে বিভিন্ন রাইডও। তাই ছোট-বড় সব বয়সী দর্শনার্থী তাদের বাটারফ্লাই পার্কে নানারকম রঙিন প্রজাপতি দেখার পাশাপাশি ছোটরা রাইডগুলো চড়ে আনন্দ করতে পারবে।

x