ইউনিলিভারে ইন্টার্নশিপে যাচ্ছে ইডিইউ শিক্ষার্থীরা

শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:২৬ পূর্বাহ্ণ
16

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) শিক্ষার্থীরা পাচ্ছে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ইউনিলিভারে ইন্টার্নশিপের সুযোগ। শুধুমাত্র এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ইউনিলিভার বাংলাদেশ আয়োজন করেছে এক কেইস কম্পিটিশনের। ‘রেইস অব ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি’স ভেটেরানস’ শীর্ষক এ প্রতিযোগিতার বিজয়ী দলের সদস্যদের জন্য থাকছে ইন্টার্নশিপের এ সুযোগ। ইউনিলিভারের বিভিন্ন পণ্যের প্রচার ও বিপণন প্রক্রিয়ায় নানা জটিলতা সমাধানে নতুন ধারণা প্রদানের উপর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেলের উদ্যোগে সেমিনার হলে কেইস কম্পিটিশনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। এ পর্বে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিপণন ব্যবস্থা নিয়ে আলোচনা করেন সিনিয়র টেরিটরি ম্যানেজার আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, পণ্যকে মার্কেটে জিইয়ে রাখতে হলে, ক্রেতাকে উন্নত করতে হবে। আর সে দায়িত্ব বিক্রেতা প্রতিষ্ঠানেরই। প্রাইমারি ও সেকেন্ডারি কাস্টমারের মানসিকতা ও অবস্থান বুঝতে পারা সেক্ষেত্রে প্রথম শর্ত। ইস্ট ডেল্টার প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইন্টার্নশিপ একজন শিক্ষার্থীর জন্য গুরুত্বপূর্ণ, কারণ এর মাধ্যমে তারা ভবিষ্যৎ কর্মজীবন ও কর্মপরিবেশ সম্পর্কে ধারণা লাভ করে। তাই যত বড় ও সুপ্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করা যাবে, শিক্ষার্থীর জন্য তা তত ভালো।
ইডিইউর ক্যারিয়ার এন্ড প্লেসমেন্ট সেলের ইনচার্জ শাফায়েত কবির চৌধুরী বলেন, ক্যারিয়ারের শুরুতেই শিক্ষার্থীদের একটি ভালো প্রতিষ্ঠানে পৌঁছে দিতে কাজ করছে ইডিইউর ক্যারিয়ার এন্ড প্লেসমেন্ট সেল। বাংলাদেশের প্রায় সবকটি নামকরা দেশীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানে বর্তমানে কাজ করছে ইডিইউ গ্র্যাজুয়েটরা। এটি আমাদের শিক্ষার্থীদের যোগ্যতা প্রমাণ করে। এসময় ইডিইউর ক্যারিয়ার এন্ড প্লেসমেন্ট সেলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।