আস্থা ও ভালবাসার প্রতীক দৈনিক আজাদী

বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:৪২ পূর্বাহ্ণ
28

চট্টগ্রামের মাটি ও মানুষের সংবাদপত্র দৈনিক আজাদী ৫৯ বছর পেরিয়ে ৬০ বছরে পদার্পণ করায় আমাদের ফুলেল শুভেচ্ছা। দীর্ঘ ৫৯ বছর ধরে দৈনিক সংবাদপত্র হিসেবে একটানা প্রকাশনার গৌরবজনক ঐতিহ্যবাহী জননন্দিত দৈনিক আজাদী।
মরহুম ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেক, অধ্যাপক মোহাম্মদ খালেদ সংবাদপত্র ও সাংবাদিকতার জগতে পথিকৃৎ এই দুই মহান কীর্তিমান পুরুষের অক্লান্ত প্রচেষ্টায় আজাদীর অন্তহীন যাত্রা অব্যাহত রয়েছে। আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুল খালেক আজাদীকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন অনেকটা পূরণ করে চলেছে দৈনিক আজাদী। প্রতিষ্ঠাকাল থেকে আজাদী সত্য ও ন্যায়ের পক্ষে সুখে-দুঃখে, ভালবাসায়, হাসি-কান্নায় বেদনায়, আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা পালন করে চলেছে। প্রকাশনার শুরু থেকে আজো পর্যন্ত দায়িত্বশীলতার সাথে সেই আদর্শ ধরে রেখেছে।
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে কোটি মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছে। গত কয়েক দশকে আজাদীর হাত ধরে বহু লেখক ও সাংবাদিকের জন্ম হয়েছে। এটা সত্য যে মানুষের আস্থা ও ভালবাসা নিয়ে সুদীর্ঘকাল টিকে থাকা দৈনিক আজাদী এক অনন্য নজির স্থাপন করেছে। আজাদীর ইতিহাস স্বর্ণালী ইতিহাস। সত্য সুন্দর ও বস্তুনিষ্ঠতার আপোষহীন নাম আজাদী। আজাদীর ঐতিহ্য ধরে রাখার জন্য বর্তমান সম্পাদক এম.এ মালেক, পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
– এম এ গফুর, কোরবানীগঞ্জ, চট্টগ্রাম।

x