আলোকিত মানব সম্পদ সৃষ্টিই বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবসের সভায় উপাচার্য

মঙ্গলবার , ১৯ নভেম্বর, ২০১৯ at ৪:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, সত্য-সুন্দর-কল্যাণ আর জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার তীর্থস্থান হল বিশ্ববিদ্যালয়। সৎ, যোগ্য ও বহুমাত্রিক দক্ষতা সম্পন্ন আলোকিত মানব সম্পদ সৃষ্টিই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য। গতকাল ১৮ নভেম্বর দুপুরে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৩তম দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাতীয় সংগীতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আলোচনা সভার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবর্গ, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় এবং দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।
পরে উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস’ উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সাথে নিয়ে কেক কাটেন। এর আগে সকাল ১০.৪৫ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নেতৃত্বে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সিনেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমদ, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মহীবুল আজিজ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, শহীদ আবদুর রব হলের প্রভোস্ট প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আলী আশরাফ, প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান, বঙ্গবন্ধু পরিষদ-চবির সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, চবি অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক, কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আবদুল হাই। অনুষ্ঠান পরিচালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহামদ। প্রেস বিজ্ঞপ্তি

x