আবুধাবীতে প্রজন্ম বঙ্গবন্ধুর স্বেচ্ছায় রক্তদান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা দিবস 

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে

রবিবার , ১৫ মার্চ, ২০২০ at ৩:১৪ অপরাহ্ণ
100

প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ও বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির আওতায় আবুধাবীর সামাজিক সংগঠন আবুধাবী কাসরোত্তার-এর সহযোগিতায় গত শুক্রবার (১৩ মার্চ) স্থানীয় সময় বিকাল পাঁচটায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।

আবুধাবীর মদীনা জায়েদ লুলু হাইপার মলের সামনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছেন প্রবাসীরা।

পূর্ব ঘোষিত এ রক্তদান কর্মসূচির আওতায় আমিরাতের বিভিন্ন জায়গা হতে সংগঠনের কর্মী-সদস্যরা ছাড়াও বিভিন্ন পেশার দেশীয় প্রবাসীসহ ভারতীয়, পাকিস্তানিরাও এ রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন এবং বিপুলসংখ্যক প্রবাসী স্বেচ্ছায় রক্তদান করেন।

বিপুলসংখ্যক প্রবাসীর এমন স্বতঃস্ফূর্ত স্বেচ্ছায় রক্তদানে অংশগ্রহণ এটাই প্রথম বলে দাবি করেন প্রজন্ম বঙ্গবন্ধুর সভাপতি এস এম রফিকুল ইসলাম।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিকে সফল করার জন্য প্রজন্ম বঙ্গবন্ধু আমিরাত কেন্দ্রীয় কমিটির সকল নেতাকর্মী এবং যারা রক্ত দিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান সংগঠনের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও আবুধাবীর জায়েদ ভার্সিটির অধ্যাপক ড. রায়হান জামিল, উপদেষ্টা পরিষদের সদস্য আবুধাবীস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ্ব নাজিম উদ্দিন প্রমুখ।

মাওলানা নুরুল আবচার তৈয়বী, মিসেস মাসুদা জামিল মোহাম্মদ জয়নাল আবেদীন, শীপক বড়ুয়াসহ অনেকে স্বেচ্ছায় রক্তদান করে নিজেদের নিজ নিজ অনুভূতির কথা ব্যক্ত করে বলেন, রক্তদান একটি মহৎ ও পুণ্যের কাজ। যেকোনো সুস্থ ব্যক্তি প্রতি তিন মাস অন্তর অন্তর রক্ত দিতে পারেন।

মিসেস মাসুদা জামিল, তার মাতাপিতার দুর্ঘটনার সময় তাদের জন্য রক্তের প্রয়োজনে ঠিক সময়ে রক্ত না পাওয়াতে তিনি রক্তদানে উদ্বুদ্ধ হয়েছেন বলে জানান। তিনি মহিলাসহ সকলকে রক্তদানে উৎসাহিত করতে সকলের প্রতি আহ্বান জানান।

সংগঠনের সভাপতি এস এম রফিকুল ইসলাম স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে এবং আবুধাবী কাসরোত্তার-এর সভাপতি মোহাম্মদ আলম পাড়ী, সাধারণ সম্পাদক তসলিম আরিকাড়ি, কোষাধ্যক্ষ গরীব নেওয়াজসহ সকল সদস্যদের ধন্যবাদ জানান।

স্বেচ্ছায় রক্তদানের এ কর্মসূচি সফল করতে যারা বিশেষ ভূমিকা রেখেছেন তারা হলেন বেলায়েত হোসেন হিরু, এনামুল কবির, সমীরন বড়ুয়া, শীপক বড়ুয়া, শামীম আহসান, আবুল মনসুর, সেলিম উদ্দিন, এরশাদুল আলম, শেখ সেলিম, মোহাম্মদ হোসেন, সাংবাদিক এম এ মান্নান প্রমুখ।