আনোয়ারায় এর্শাদ আলী সরকারের বলী খেলা আজ শুরু

আনোয়ারা প্রতিনিধি

মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০১৯ at ১০:৫৩ পূর্বাহ্ণ
53

দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারার তৈলারদ্বীপের জমিদার এর্শাদ আলী সরকারের বলী খেলা ও বৈশাখি মেলা ঐতিহ্য বেশ পুরনো। শত বছরের প্রাচীন এই বলী খেলা ও বৈশাখি মেলার আসর বসবে আজ। এ উপলক্ষে আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ গ্রামের এর্শাদ আলী উচ্চ বিদ্যালয় মাঠ ও আশপাশের এলাকাজুড়ে বসবে বৈশাখি মেলা।
বৈশাখী মেলা পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য মো. আজিজুল হক আজিজ জানান, মেলা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে এবছর মেলা হবে দুদিনের। আজ বিকাল ৩টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ওয়াসিকা আয়শা খন এমপি। প্রতিবারের ন্যায় এবারও কঙবাজারের খ্যাতনামা বলী দিদার বলী, মনজুর বলী ছাড়াও টেকনাফের খাতনামা বলীরা অংশগ্রহণ করবেন। মেলাকে ঘিরে এলাকাবাসীর মাঝে উৎসাহ উদ্দীপনার শেষ নেই। আশা করি প্রতি বছরের ন্যায় শান্তিপূর্ণভাবে এ মেলা নুষ্ঠিত হবে। আয়োজন সফলভাবে শেষ করতে সকলের সহযোগিতা কামনা করছি।
জমিদার এর্শাদ আলী স্টেটের সদস্য হানিফ মোহাম্মদ এনামুল করিম চৌধুরী বলেন,বিগত একশ বছরের অধিক সময় ধরে বাঙালির সংস্কৃতিকে লালন ও ধারণ করে এই অঞ্চলের সাধারণ মানুুষের মাঝে সম্প্রীতি ও আনন্দ ছড়িয়ে দিতে জমিদার এর্শাদ আলী সরকার এই মেলার প্রচলন করেন। মেলায় নাগরদোলা, হস্তশিল্প, কৃষি সরঞ্জাজামাদি, আসবাবপত্র, নিত্য প্রয়োজনীয় মালামাল,ছোটদের খেলনা ও বাহারি সামগ্রীর জমজমাট আয়োজন থাকবে। মেলার আয়োজনকে ঘিরে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

x