আদালত হাজতখানার অনিয়ম তদন্তে তিন সদস্যের কমিটি

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১২ জুলাই, ২০১৯ at ৭:৩৮ পূর্বাহ্ণ
72

চট্টগ্রাম আদালতের হাজতখানায় (মহানগর) অনিয়ম ও দুর্নীতি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।
তদন্ত কমিটির সভাপতি হচ্ছেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ। তাছাড়া কমিটিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানকে সদস্য সচিব ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানকে সদস্য করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ কমিটি গঠন করেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওসমান গণি।
কমিটিকে উল্লেখিত অভিযোগের সত্যাসত্য তদন্ত করে আগামি সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে আদেশ দেয়া হয়েছে। এবিষয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ জানান, মেট্রো আদালতের হাজতখানার বিষয়ে আসা অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।
গত বুধবার (১০ জুলাই) সকালে চট্টগ্রাম আদালতের নিচতলায় মেট্রোপলিটন পুলিশের হাজতখানায় বিভিন্ন ধরনের অভিযোগ আসার পর এ নিয়ে উদ্যোগী হয় সিএমপি কর্তৃপক্ষ।
বুধবার বিকেলে চট্টগ্রাম আদালতের প্রসিকিউশন শাখার হাজতখানায় কর্মরত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান ও কনস্টেবল হান্নানকে ক্লোজড করেন সিএমপি কমিশনার মোহাম্মদ মাহাবুবর রহমান। এরপর গতকাল উল্লেখিত অভিযোগ তদন্তে তিন বিচারকের সমন্বয়ে তদন্ত কমিটি করা হল।

x