আদালতে ১৭৫ কেজি পেঁয়াজের নিলাম

প্রতি কেজির দর উঠল ৯১ টাকা

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ৬ ডিসেম্বর, ২০১৯ at ৫:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত থেকে ১৭৫ কেজি পেঁয়াজ নিলামে বিক্রি করা হল। প্রতি কেজির দাম ছিল ৯১ টাকা। নিলাম জিতলেন মাসুম নামে এক হকার। গতকাল বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে এই নিলামের আয়োজন চলে। আদালতের তথ্য মতে, মাসুম ২০নং নজু মিয়া লেন এলাকার মোহাম্মদ আবুল হোসেনের ছেলে।
প্রসঙ্গত, গত সোমবার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) থেকে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ করা পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে নগরীর অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে ১৭৫ কেজি পেঁয়াজ জব্দ করা হয়েছিল। এই পেঁয়াজগুলোই নিলামে তোলেন অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত। নিলামে বিক্রি পেঁয়াজের মূল্য দাঁড়ায় ১৫ হাজার ৯২৫ টাকা।
এদিকে পেঁয়াজের এ নিলামে ১৫ জন অংশ নেন। কেজি ৪৫ টাকা থেকে ডাক পড়া শুরু হয়। দ্বিতীয় সর্বোচ্চ দর গিয়ে দাঁড়ায় ৮৭ টাকা। সর্বোচ্চ ৯১ টাকা দর হেঁকে নিলাম জিতে নিলেন মাসুম।
মাসুম কোতোয়ালী থানার পাথরঘাটা নজুমিয়া লেনে ভাড়া থাকেন। তার বাড়ি কক্সবাজার জেলার মহেশখালীর মাতারবাড়িতে। ৯১ টাকা দর হাঁকানোর পর আর কেউ এর উপরে দাম না দেয়ায় ৯১ টাকাতেই ঠেকে নিলাম মূল্য। প্রতিক্রিয়া জানাতে গিয়ে নিলাম বিজয়ী মাসুম বলেন, কোতোয়ালীর মোড়ে ভ্যানে করে চাল, ডাল, মরিচ, পেঁয়াজ, রসুন ও আদা বিক্রি করি। নিলামে জেতা এসব পেঁয়াজ বাজারে ১০০ টাকা করে বিক্রি করবো। এতে সামান্য যা লাভ হয় তাই আমার ব্যবসার সম্বল হবে।

x