আজ বাসন্তী পুজোয় বসন্ত উৎসব ও মিলন মেলা

শুক্রবার , ২৩ মার্চ, ২০১৮ at ৪:০৪ পূর্বাহ্ণ
70

আজ বিকাল ৫টা থেকে শুরু হচ্ছে নগরীর জেএমসেন হল প্রাঙ্গনে বাসন্তী পুজোয় বসন্ত উৎসব ও মিলন মেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে প্রতি বছর এই বর্ণাঢ্য আয়োজন করা হয়। উৎসবে রয়েছে সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, কবিতা আবৃত্তি, নাটক ও আলোচনা সভা। লালন, হাছন রাজা, বাউল, ভাটিয়ালি গান, চট্টগ্রামের আঞ্চলিক গান, দেশাত্ববোধক গান, নাটক ও হারানো দিনের একক গানের আযোজন থাকবে চার দিনের অনুষ্ঠানমালায়।
গোলপাহাড় মহাশ্মশান কালী মন্দির : গোল পাহাড় মহাশ্মশান পরিচালনা পরিষদের উদ্যোগে গোলপাহাড় মহাশ্মশান কালী মন্দিরে আজ থেকে ৪ দিনব্যাপী বাসন্তী পূজা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানমালায় সকলকে উপস্থিত থাকার জন্য পরিষদের সাধারণ সম্পাদক মাইকেল দে ও সভাপতি হরিপদ দে অনুরোধ জানিয়েছেন ।
কালীপুর নিমকালী মন্দির : বাঁশখালীর কালীপুর নিমকালী মন্দির পূজা উদ্‌যাপন পরিষদের উদ্যেগে বাসন্তী পূজা চার দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে আজ থেকে নিমকালী মন্দির প্রাঙ্গণে শুরু হবে। কর্মসূচির মধ্যে রয়েছে-মহাষষ্ঠী, মহাসপ্তমী, মহাঅষ্টমী, মহানবমী ও বিজয়া দশমী, সন্ধ্যারতি, নৃত্যানুষ্ঠান, মনোজ্ঞ সংগীতানুষ্ঠান, ম্যাগাজিন অনুষ্ঠান, প্রতিমা প্রদর্শনী, প্রতিমা নিরঞ্জন ইত্যাদি। প্রেস বিজ্ঞপ্তি।

x