আজাদী জবসের ‘কনস্ট্রাকশন প্রজেক্ট ম্যানেজমেন্ট’ শীর্ষক কর্মশালা

রবিবার , ১০ নভেম্বর, ২০১৯ at ৯:১৬ পূর্বাহ্ণ
7

আজাদী জবস্‌ের উদ্যোগে কনস্ট্রাকশন প্রজেক্ট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা গতকাল দৈনিক আজাদী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বহুতল ভবন, কারখানা, স্থাপনা, রাস্তাঘাট-ব্রিজ-কালভার্ট নির্মাণ কার্যের জন্য নির্মাণ পরিকল্পনা, নকশা প্রণয়ন ও অনুমোদন, নির্মাণ সামগ্রী এবং লোকবল যোগান ও পরিচালনা, একজন প্রজেক্ট ম্যানেজারের জন্য অত্যন্ত স্পর্শকাতর বিষয়।
উল্লেখ্য, নির্মাণ উপযোগ সমূহের সঠিক ব্যবহার ও প্রয়োগের উপর নির্ভর করে সময়মতো প্রজেক্ট সম্পন্ন করণ ও ব্যবসায়িক সফলতা। প্রাক্কলিত বাজেট এবং পরিকল্পিত খরচের খাত সমূহের সমন্বয়ের উপর নির্ভর করে পরিচালন লাভ। স্থপতি খুরশিদ আল মেহের তাঁর কর্মময় জীবনের বাস্তব অভিজ্ঞতা সমূহ আলোচনা করেন কর্মশালায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্থপতি, প্রকৌশলী, বিক্রয় ও বিপণন মহাব্যবস্থাপক ও ব্যবস্থাপক, সাপ্লাই চেইন প্রফেশনালদের সাথে।
নির্মাণকালীন লক্ষ্যণীয় বিষয় সমূহের মধ্যে সিডিউলিং অনুযায়ী অগ্রগতি তদারকি, ব্যয় ব্যবস্থাপনা, উপাদান ব্যবস্থাপনা, নির্মাণ প্রকল্প পরিচালনার জন্য অত্যন্ত উপযোগী। কর্মশালায় অংশগ্রহণকারীরা আলোচ্য আলোচনায় তাদের বাস্তব কর্মক্ষেত্রের সুবিধা অসুবিধা সমূহ নিরাময়ের লক্ষ্যে বিভিন্ন দিকনির্দেশনা লাভ করেন। কর্মশালায় উপস্থিত ছিলেন চট্টগ্রামের স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপিডিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী ইফতেখার হোসেন, স্টাইল লিভিং লিমিটেড এর প্রধান নির্বাহী স্থপতি মো. মিজানুর রহমান, ট্যালেন্ট ম্যানেজমেন্ট এর প্রধান নির্বাহী নোমান বিন জহির উদ্দিন, প্রধান বিজনেস ডেভেলপমেন্ট কর্মকর্তা মুঃ শওকত হোসেন মোর্শেদ, আজাদী জবস্‌্‌ এর ব্যবস্থাপক আতিকুল আলম মজুমদার। আমন্ত্রিত অতিথিবৃন্দ কর্মশালা পরিচালনাকারী এবং আয়োজকদের সময় উপযোগী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। ব্যবসায়িক লক্ষ্য অর্জন এবং দক্ষতা উন্নয়নের লক্ষ্যে চট্টগ্রামে এই রকম কর্মশালা এবং প্রশিক্ষণের আয়োজনের ওপর গুরুত্ব আরোপ করেন। কর্মশালার সার্বিক ব্যবস্থাপনাসহ আয়োজনে ছিল ট্যালেন্ট ম্যানেজমেন্ট। প্রেস বিজ্ঞপ্তি।

x