আইআইইউসির প্রযুক্তি উৎসব আজ শুরু

অংশ নিচ্ছে ১০ বিশ্ববিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থী

মঙ্গলবার , ২১ জানুয়ারি, ২০২০ at ১০:৫৬ পূর্বাহ্ণ
6

১০টি বিশ্ববিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে আজ ২১ জানুয়ারি কুমিরায় শুরু হচ্ছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি)-এর দুদিনব্য্যপী ‘টেক ফেস্ট- ২০২০’ শীর্ষক প্রযুক্তি উৎসব।
সকাল সাড়ে ৯টায় আইআইইউসি’র বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আয়োজনে কুমিরাস্থ আইআইইউসি মিলনায়তনে অনুষ্ঠেয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল আলম। বিশেষ অতিথি থাকবেন আইআইইউসি ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন।
আগামীকাল ২২ জানুয়ারী বিকেল ৩টায় কুমিরায় ক্যাম্পাস মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইইবি প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ আবদুস সবুর। বিশেষ অতিথি থাকবেন আইআইইউসি’র ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসানউল্লাহ এবং লীডস কর্পোরেশনের সিইও রানা সোহেল। সভাপতিত্ব করবেন আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড, মোহাম্মদ আলী আজাদী।
আইআইইউসি’র বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের বার্ষিক এই আয়োজনে থাকবে প্রোগ্রামিং প্রতিযোগিতা, উদ্ভাবনী ও আইডিয়া জেনারেশন প্রতিযোগিতা, সাইবার গেমিং প্রতিযোগিতা, হ্যাকাথন প্রতিযোগিতা, সফটওয়্যার ডেভলপমেন্ট প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শন প্রতিযোগিতা, পোস্টার ডিজাইন প্রতিযোগিতা, টেক্‌ কুইজ কনটেস্ট ও মেডিকেল প্লান্ট শো প্রতিযোগিতা। এছাড়া সেমিনার, কর্মশালা এবং টেক অলিম্পিয়াডের আয়োজন থাকছে। প্রতিযোগিতায় চট্টগ্রাম অঞ্চলের ১০টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। প্রেস বিজ্ঞপ্তি।