আইআইইউসিতে সিএসই ডে উদযাপন

শুক্রবার , ২৭ জুলাই, ২০১৮ at ৭:৪৩ পূর্বাহ্ণ
147

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) কম্পিউটার ক্লাবের ১৬ বছর পূর্তি উপলক্ষে গত ২৫ জুলাই সিএসই ডে’২০১৮ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ক্যাম্পাসে দিনব্যাপী র‌্যালি, কেক এবং বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্টের আয়োজন করা হয়।

কম্পিউটার ক্লাবের প্রেসিডেন্ট প্রফেসর মুহাম্মদ মাহাদী হাসানের সভাপতিত্বে এবং কম্পিউটার ক্লাবের ট্রেজারার লেকচারার ইয়াসির আরাফাত ও জেনারেল সেক্রেটারি মুহাম্মদ আব্দুল কাইয়ুম মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইআইইউসি’র প্রোভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলী আজাদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডীন প্রফেসর ড. মুহাম্মদ মনিরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন প্রফেসর মুহাম্মদ শামসুল আলম, প্রফেসর তানভীর আহসান, প্রফেসর ড. আব্দুল কাদের মুহাম্মদ মাসুম, প্রফেসর শহীদুল ইসলাম খান, প্রফেসর মুহাম্মদ শফিউল্লাহ, প্রফেসর আব্দুল্লাহিল কাফি, প্রফেসর মুহাম্মদ আমান উল্লাহ, প্রফেসর মুহাম্মদ মঞ্জুর আলম, লেকচারার রাইসুল ইসলাম রাসেল, আদিল মাহমুদ রোমান, মুহাম্মদ কামরুল হোসাইন পাটোয়ারী, ইশরাত বিনতে হাবীব, সানজিদা শারমিন, সুমাইয়া দীন মুহাম্মদ। আরো উপস্থিত ছিলেন মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন, জিনিয়া সুলতানা, লেকচারার শায়হান আমীন চৌধুরী, রহিমা আফরোজ এবং এ.বি.এম. ইয়াসির আরাফাত। অনুষ্ঠানে সিএসই ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের মাঝে জুনিয়রসিনিয়র দুই ক্যাটাগরিতে প্রোগ্রামিং কনটেস্ট ইভেন্ট, লোগো ডিজাইন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রোগ্রামিং কনটেস্ট ইভেন্ট পরিচালনা করেন ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর তানভীর আহসান। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন এসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানের সমাপনীতে প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আলী আজাদী প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার পাশাপাশি বিজ্ঞানের প্রতিটি আবিষ্কারের উৎসমূল, আলকুরআন এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর সামঞ্জস্য নিয়ে গবেষণা করার আহ্বান জানান। এক্ষেত্রে তিনি বিজ্ঞানের মৌল সংখ্যা এবং সূরা আলহাদীদের সামঞ্জস্য নিয়ে উদাহরণ উপস্থাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের তাদের অগ্রজদের অনুসরণ করে দেশেবিদেশে দক্ষতার সাথে নিজেদের প্রতিষ্ঠিত করার মাধ্যমে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান। খবর বিজ্ঞপ্তির।

x