অবকাশকালীন ছুটি বিচারক ও আইনজীবীদের মেধার উন্নয়ন ঘটায়

প্রীতি সমাবেশে জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন

সোমবার , ২ ডিসেম্বর, ২০১৯ at ৯:২৪ পূর্বাহ্ণ
30

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অবকাশপূর্ব প্রীতি সমাবেশ গতকাল ১ ডিসেম্বর বিকাল ৪টায় আইনজীবী সমিতির অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। আইনজীবী সমিতির সভাপতি এ.এস.এম. বদরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন, বিশেষ অতিথি ছিলেন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩- এর বিচারক জান্নাতুল ফেরদৌস প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব খান এবং সঞ্চালনায় ছিলেন সমিতির সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদ ফারুকী।
প্রধান অতিথির বক্তব্য জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন বলেন, অবকাশপূর্ব প্রীতি সমাবেশ বিজ্ঞ বিচারক ও আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য এবং সমপ্রীতি বৃদ্ধি করে। দীর্ঘ ১১মাস বিচার বিভাগের দায়িত্বে থেকে নিরলসভাবে কাজ করে একমাসের পূর্ণ অবকাশকালীন ছুটি মেধা, স্মৃতি ও স্বাস্থ্যের উন্নয়ন ঘটায়। এ লক্ষ্যে দীর্ঘকাল থেকে অবকাশকালীন ছুটির ব্যবস্থা রাখা হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান বলেন, আদালতে পূর্ণ এক মাসের অবকাশ বিজ্ঞ বিচারক এবং আইনজীবীদের কর্মশক্তিকে সমৃদ্ধ করে। এ জাতীয় প্রীতি সমাবেশের মাধ্যমে বিজ্ঞ বিচারক এবং বিজ্ঞ আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য এবং সমপ্রীতি বৃদ্ধি করে।
সভাপতির বক্তব্য এ.এস.এম. বদরুল আনোয়ার বলেন, অবকাশকালীন প্রীতি সমাবেশ আইনজীবীদের কর্মদক্ষতা এবং সামাজিক মূল্যবোধ বৃদ্ধি করবে। আইনজীবীরা একমাস পারস্পরিক সর্ম্পক উন্নয়ন ও সামাজিক দায়বদ্ধতার জায়গায় থেকে সম্পর্কের উন্নয়ন ঘটাবেন। সমাজের অঘোষিত অভিভাবক হিসেবে আইনজীবী সমাজ সকল প্রকার পরিস্থিতি মোকাবেলা করে। আইনজীবীদের কোন অবকাশ নেই। আইনজীবী সমাজ দেশ ও জাতির ক্রান্তিকালে দীর্ঘদিন থেকে নিরবচ্ছিন্ন ভূমিকা রেখে আসছেন।
অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন আদালতের বিজ্ঞ বিচারকবৃন্দ, আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সমিতির সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ ইছহাক, সহ সভাপতি মোহাম্মদ রফিকুল আলম, অর্থ সম্পাদক রফিকুল আলম, পাঠাগার সম্পাদক ভাস্কর রায় চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক জেবুন নাহার লীনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদকস মোহাম্মদ হাসান মুরাদ, নির্বাহী সদস্য যথাক্রমে মো. আলী ইয়াছিন, মোহাম্মদ আবদুল জব্বার, সাহেদ উল আলম সাইমন, মো. আরিফ উদ্দীন চৌধুরী, পাইরিন আক্তার, জাহিদুল ইসলাম চৌধুরী, জয়নাল আবেদীন (সম্রাট), মোহাম্মদ আফজাল হোসাইন, মো. রিয়াদ উদ্দিন প্রমুখ। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x