অপহৃত সেই শিশু ফিরে এলো ভিক্ষুক মায়ের কোলে

আজাদী প্রতিবেদন

শনিবার , ২৩ নভেম্বর, ২০১৯ at ৩:৪৪ পূর্বাহ্ণ
25

নগরীর ইপিজেডে সাত মাস আগে মায়ের কোল থেকে অপহরণ করে নিয়ে যাওয়া এক শিশুকে ফটিকছড়ি উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। ওই ঘটনায় অপহরণে যুক্ত দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের একজন আফসার ওরফে জাফর সাদেক এবং অপরজন মো. ইকবাল। আফসারের বাড়ি সাতকানিয়া এবং ইকবালের বাড়ি কুমিল্লা। গতকাল শুক্রবার সকালে ফটিকছড়ি এলাকার এক প্রবাসী দম্পতির কাছ থেকে অপহৃত শিশুটিকে উদ্ধারের পর মায়ের হাতে তুলে দেয়া হয়েছে বলে জানায় পুলিশ।
ইপিজেড থানার এসআই কামাল উদ্দিন দৈনিক আজাদীকে বলেন, গত মার্চে ইপিজেডে নাবিক কলোনির সামনে শিরিন নামে এক ভিক্ষুক মা তার ৬ মাসের বাচ্চাকে কোলে নিয়ে ভিক্ষা করছিলেন। ওইসময় পথচারীর ছদ্মবেশে থাকা আফসার ও ইকবাল শিরিনকে জুস এগিয়ে দেয়। খুশি মনে শিরিন সেই জুস পান করার পর অজ্ঞান হয়ে পড়ে। পরে চক্রটি ওই শিশুটিকে নিয়ে সটকে পড়ে।
পুলিশ জানায়, গত বৃহস্পতিবার সন্দেহভাজন এক ধাত্রীকে জিজ্ঞাসাবাদ শেষে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ এক নার্সের সন্ধানে চকবাজারে অভিযান চালায়। সেখানে না পেয়ে পরে ওই নার্সকে হাটহাজারীতে পাওয়া যায়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ফটিকছড়ি এলাকার ওই প্রবাসী দম্পতির কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।
এসআই কামাল বলেন, ওই প্রবাসীর পরিবার নিঃসন্তান ছিল। পরে তারা যোগাযোগ করে ঐ চক্রটির কাছ থেকে শিশুটিকে দেড় লাখ টাকা দিয়ে কিনে নেয়। দম্পতিকে শিশুটির মা ক্যান্সারে মারা গেছে বলে জানায় তারা। শিশু উদ্ধারের ঘটনায় আজ শনিবার বেলা ১১টায় দামপাড়াস্থ সিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

x