অন্যরকম প্রসূন

বুধবার , ১৩ নভেম্বর, ২০১৯ at ৪:০৪ পূর্বাহ্ণ
50

রাশিদ পলাশের চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’। পদ্মা পাড়ের মানুষের জীবনের গল্প নিয়ে নির্মিত এ ছবিটির প্রথম গান মুক্তি পেয়েছে গত ১১ নভেম্বর। আর এতে একেবারে অন্যরকম চেহারায় হাজির হয়েছেন লাঙসুন্দরী ও অভিনেত্রী প্রসূন আজাদ। তানিয়া নুরের লেখা ‘পাখি’ শিরোনামের এই গানটি কণ্ঠ দিয়েছেন কলকাতার ইমন চক্রবর্তী ও বাংলাদেশের নির্ঝর চৌধুরী। এটি লাইভ টেকনোলোজির ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে।
জানা যায়, চলচ্চিত্রটিতে প্রসূন অভিনয় করেছেন মাদক চোরাকারবারির চরিত্রে। আর হাজির হয়েছেন স্থূলকায় দর্শনে। নির্মাতা রাশিদ পলাশ বললেন, ‘এ চরিত্রের জন্য এমন চেহারাটাই দরকার ছিল। প্রসূনের সঙ্গে মিলে যাওয়ায় তাকেই অভিনয়ের প্রস্তাব দিয়েছিলাম।’
প্রসূন জানান, একসময় বেশ মুটিয়ে গিয়েছিলেন। তখনই এমন চরিত্রের প্রস্তাব আসে। তাই নিজেও অভিনয় করতে সম্মত হন। এদিকে প্রথম গান প্রকাশ প্রসঙ্গে রাশিদ পলাশ বলেন, ‘প্রথম গান রিলিজের পর ইতিবাচক সাড়া পেয়েছি। পর্যায়ক্রমে আমরা আমাদের সিনেমার অন্য গানগুলোও রিলিজ দেবো।’ তিনি আরও জানান, ছবিটির শুটিং শেষে বর্তমানে সম্পাদনা টেবিলে রয়েছে। শিগগিরই এটি মুক্তি দেওয়ার ইচ্ছে আছে নির্মাতার। ‘পদ্মাপুরাণ-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি। আরও আছেন চম্পা, শম্পা রেজা, ইলোরা গহর, শিমুল খান, ডন, কায়েস চৌধুরী, মারিয়া প্রমুখ।

x