অধ্যক্ষের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সাইডার ইন্টারন্যাশনাল স্কুল

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ৩ এপ্রিল, ২০১৮ at ১০:৪২ পূর্বাহ্ণ
189

নগরীর অভিজাত ইংলিশ মিডিয়াম স্কুল সাইডার ইন্টারন্যাশনালের অধ্যক্ষ জে সি ত্রিপাটির অপসারণের দাবিতে স্কুলের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। গতকাল দিনভর স্কুলের শতশত ছাত্রছাত্রী এই এক দফা দাবি নিয়ে আন্দোলন করে। আন্দোলনে অবরুদ্ধ থাকা ত্রিপাটি সন্ধ্যায় পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করে। ছাত্রছাত্রীদের পক্ষ থেকে স্কুলের চেয়ারম্যান বরাবরে প্রদত্ত এক স্মারকলিপিতে ভারতীয় নাগরিক অধ্যক্ষ জে সি ত্রিপাটির নানা অনিয়ম এবং অব্যবস্থাপনার তথ্য উপাত্ত তুলে ধরা হয়।

স্কুলের শিক্ষার মান বৃদ্ধির জন্য ভারতীয় নাগরিক জে সি ত্রিপাটিকে স্কুলের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয় বছর দুয়েক আগে। একই সাথে তার স্ত্রীকে স্কুলের জুনিয়র শাখায় ভাইস প্রিন্সিপ্যাল হিসেবে নিয়োগ দেয়া হয়। নিয়োগের পর থেকে নানাভাবে স্কুলের ক্ষতি করে অধ্যক্ষ কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন বলেও ছাত্রছাত্রীদের পক্ষ থেকে প্রদত্ত স্মারকলিপিতে উল্লেখ করা হয়। গতকাল স্কুলের চেয়ারম্যান বরাবরে প্রদত্ত স্মারকলিপিতে অধ্যক্ষ জেসি ত্রিপাটির কোনো একাডেমিক যোগ্যতা না থাকার কথা উল্লেখ করা বলা হয়, গত দুই বছরের কার্যক্রমে উনি একজন ইভেন্ট ম্যানেজার হিসেবে প্রমাণিত হয়েছেন, শিক্ষক হিসেবে নয়।

ছাত্রছাত্রীরা স্মারক লিপিতে উল্লেখ করে, আজ আমাদের প্রাণের প্রতিষ্ঠান, আমাদের সেকেন্ড হোম সাইডারকে রক্ষা করতে আমরা মাঠে নামতে বাধ্য হয়েছি। বিবৃতিতে আরো বলা হয়, কলেজের অধ্যক্ষ জে সি ত্রিপাটি যোগ্য এবং অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকাদের স্কুলে থেকে বের করে দেয়ার ব্যবস্থা করেছেন। শিক্ষাক্ষেত্রে অরাজক পরিস্থিতির সৃষ্টি করায় সাইডারের কোনো কোনো বিভাগের রেজাল্ট নজিরবিহীনভাবে খারাপ হয়েছে। ছাত্রদের মাঝে প্রিফেক্ট চালু করে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। কলেজের ছাত্রীদের বুধবারে ট্র্যাক স্যুট পরতে বাধ্য এবং এই স্যুটের উপর উড়না পরলে আনস্মার্ট লাগার অজুহাতে ওড়না পরতে না দেয়ায় অনেক ছাত্রীই বুধবারে স্কুলে আসা ছেড়ে দিয়েছে বলে উল্লেখ করা হয়। এছাড়া আরো বিভিন্নভাবে সাইডারকে ধ্বংস করে দেয়া হচ্ছে উল্লেখ করে অধ্যক্ষকে অপসারণ করতে বিবৃতিতে চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করা হয়।

x