সুবিধাবঞ্চিত মানুষের পাশে রোটারি ক্লাব চিটাগাং এরিস্টোক্রেট ও জিপিএইচ ইস্পাত

চার্টার্ড ডে উদযাপন

| শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ১১:১৮ পূর্বাহ্ণ

চার্টার্ড ডে উপলক্ষ্যে দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট আয়োজিত দিনব্যাপী কার্যক্রম জিপিএইচ ইস্পাতের সহযোগিতায় ১ ডিসেম্বর সীতাকুন্ডের কুমিরাস্থ প্ল্যান্টে অনুষ্ঠিত হয়।

সকালে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মতিউর রহমান, ডিস্ট্রিক্ট ফার্স্ট লেডী সামিনা ইসলাম, রোটারি গভর্নর নমিনি ডা. মইনুল ইসলাম মাহমুদ, চার্টার্ড প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেটের প্রেসিডেন্ট রোটারিয়ান সাদমান সাইকা শেফা ও ডিস্ট্রিক্ট সেক্রেটারী রোটারিয়ান আকবর হোসেন, ডিস্ট্রিক্ট ট্রেজারার রোটারিয়ন আসাদুল হক, ডিস্ট্রিক্ট এক্সিকিউটিভ সেক্রেটারী রোটারিয়ান সামশুল আলম রিপন।

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, জিপিএইচ ইস্পাত সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে করোনাকালীন সময়ে ফ্রি অক্সিজেন বিতরণ, প্রতি বছর দুস্থদের জন্য মেডিকেল ক্যাম্প আয়োজনসহ সমাজ হিতৈষী বিভিন্ন কাজ করে থাকে। তিনি বলেন, রোটারি ক্লাবের এ ধরনের আয়োজন প্রশংসনীয়। এতে দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, ফ্রি চাইল্ড হেলথ চেকআপ, ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রাম, কিডনি সচেতনতা কার্যক্রম, ছেলে শিশুদের খৎনা, মেয়ে শিশুদের কান ফোঁড়ানো ও দুল বিতরণ করা হয়। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সহকারী অধ্যাপক রোটারিয়ান ডা. ফজল করিম বাবুল, সহকারী অধ্যাপক পিপি রোটারিয়ান ডা. কামাল হাসান জুয়েল, ক্লাবের ইমিডিয়েট পিপি ডা. জয়নাল আবেদিন মুহুরী সহ রোটারিয়ান ডাক্তারদের সহযোগিতায় এ সকল কার্যক্রম অনুষ্ঠিত হয়।

২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বব্যাপী নাগরিক তৈরি করতে রোটারি এক অগ্রণী ভূমিকা রাখছে। শুরু থেকেই রোটারি ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেট টেকসই মানবসম্পদ উন্নয়নসহ বিভিন্ন পরিষেবা প্রদান করে আসছে।

ফলে রোটারি ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেট ২০১৪ সালের ফার্স্ট ডিসেম্বর চার্টার্ড ক্লাব এর স্বীকৃতি অর্জন করে। পরিশেষে রোটারিয়ানবৃন্দ বিশ্বসেরা অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ জিপিএইচ ইস্পাতের প্ল্যান্ট পরিদর্শন করেন।

অনুষ্ঠান শেষে চার্টার্ড প্রেসিডেন্ট মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট এর প্রেসিডেন্ট রোটারিয়ান সাদমান সাইকা শেফা পুরো আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ক্লাবের রোটারিয়ানদের এবং জিপিএইচ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে অ্যাডমিশন ফেস্টিভ্যাল আজ
পরবর্তী নিবন্ধকলকাতা চলচ্চিত্র উৎসবে ‘থিম সং’ গাইবেন অরিজিৎ