সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে মানুষের পাশে দাঁড়াতে হবে

বিভিন্ন স্থানে খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৩ জুলাই, ২০২১ at ১১:১৯ পূর্বাহ্ণ

এম এ মোতালেব : বহদ্দারহাট বাদুরতলা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির প্রধান উপদেষ্টা এম এ মোতালেবের পক্ষ থেকে গতকাল সোমবার করোনায় কর্মহীন অসহায় ও দরিদ্র মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বাদুরতলা আরাকান হাউজিং সোসাইটি সংলগ্ন মাঠে এসব সামগ্রী বিতরণ করেন পূর্ব শুলকবহর মহল্লা কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম আকাশ ও সাইফুদ্দিন মাহমুদ সৈকত।
এ সময় উপস্থিত ছিলেন বহদ্দারহাট বাদুরতলা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির উপদেষ্টা নেছার উদ্দিন হায়দার, মুজিবুর রহমান, সমিতির সভাপতি জাহেদুল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন, আরকান হাউজিং সোসাইটি মালিক সমিতির সাধারণ সম্পাদক এরশাদ উল্লাহ মুন্না।
সাইফুদ্দিন মাহমুদ সৈকত বলেন, মহামারীর কারণে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সমাজের বিত্তবানদের এ সময়ে তাদের পাশে দাঁড়ানো উচিত। মানুষ মানুষের জন্য। সরকার নানা উদ্যোগ নিয়েছে। পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে আসলে মহামারী সম্মিলিতভাবে মোকাবেলা করা সম্ভব হবে।

আনোয়ারা : আনোয়ারা প্রতিনিধি জানান, উপজেলার সদর ইউনিয়নে গতকাল সোমবার সাড়ে ৮শ পরিবারের মাঝে নগদ টাকা, চাল ও মাস্ক বিতরণ করেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন আনোয়ারা সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উৎপল সেন, সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, ইউপি সদস্য রণি শীল, উত্তম দত্ত, লিটন সিকদার, মৃণাল দে, মোক্তার আহমদ, আবু সৈয়দ, মিন্টু শীল, আবদুস ছালাম, নিজাম উদ্দীন, মিনু রাণী দত্ত, মৌসুমি আইচ ও মিল্কী চৌধুরী।
ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামের সহযোগিতায় ইউনিয়নের কর্মহীন সাড়ে ৬শ পরিবারের মাঝে ৫০০ টাকা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ৩ লাখ ২৫ হাজার নগদ টাকা, ২শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ও সাড়ে ৮শ পরিবারের মাঝে ১৭শ মাস্ক বিতরণ করা হয়।

ধলঘাট ও কেলিশহর ইউনিয়ন : করোনা মহামারীতে ধলঘাট ও কেলিশহর ইউনিয়নে সুবিধাবঞ্চিতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম।

প্রবীণ আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং অপু দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটিয়া থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আকবর সিদ্দিকী, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক জমির উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু ছৈয়দ ও ভাটিখাইন ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিটন বড়ুয়া, দক্ষিণ জেলা বঙ্গবন্ধু যুব পরিষদের সাধারণ সম্পাদক ডা. মো জসিম উদ্দিন, ধলঘাট ইউপি যুবলীগ নেতা পুলক দাশ, রুপন দত্ত, মো. খোকন উদ্দিন, সাজ্জাদ হোসাইন, মো. মোরশেদ, সুজন রুবেল প্রমুখ।

বিজয় কুমার চৌধুরী : জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষানের উদ্যোগে চার শতাধিক কর্মহীন দুস্থ শ্রমজীবী ও ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। গত রোববার দুপুরে নগরীর কাজির দেউড়ি, জামালখান, চেরাগী পাহাড় ও আন্দরকিল্লা মিসকিন শাহ মাজার এলাকায় এ কার্যক্রম চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, জামালখান ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল আহমেদ ইমু, যুবলীগ নেতা ইসমাইল উদ্দিন লিটন, শফিকুল ইসলাম, সন্দীপন সরকার মান্না, মাসুম নেওয়াজ, ছোটন দত্ত, মো. মাসুম, রাকিব হোসেন, রাকিব উদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় সরঞ্জামসহ ডাকাত দলের দুই সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচসিক ভ্রাম্যমাণ আদালতের ১২ জনকে জরিমানা