সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে

চকবাজারে সমাবেশে ভাইস চেয়ারম্যান শাহজাহান

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৭ আগস্ট, ২০২২ at ৭:২৯ পূর্বাহ্ণ

সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, খালেদা জিয়ার ডাকে চট্টগ্রাম থেকেই এরশাদ সরকারের পতনের আন্দোলন শুরু হয়েছিল। এবারও চট্টগ্রাম থেকে সরকার পতনের আন্দোলন শুরু হবে। সরকার বিদায় না নেয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। প্রধানমন্ত্রীকে বলবো, অনেক হয়েছে। এবার নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সংসদ ভেঙে সমাধান করুন। না হয় জনতার রোষের মুখে দেশ ছেড়ে পালাতে হবে। তিনি গতকাল শুক্রবার নগরের চকবাজার মোড়ে বিএনপি’র গণ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। জ্বালানি সহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চকবাজার থানা বিএনপি’র উদ্যোগে গণমিছিল অনুষ্ঠিত হয়। চকবাজার মোড় থেকে শুরু হয়ে মিছিলটি অলি খাঁ মসজিদ মোড়, তেলিপট্টি মোড় হয়ে সিরাজদ্দৌলাহ সড়ক হয়ে চন্দনপুরা মোড় হয়ে গনি বেকারির সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান বক্তা ছিলেন নগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বিশেষ অতিথি ছিলেন সদস্য সচিব আবুল হাশেম বক্কর। মোহাম্মদ শাহজাহান আরো বলেন, দেশে চরম অথনৈতিক সংকট বিরাজ করছে। দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। অতি দ্রুত যদি এই সরকারকে বিদায় করতে না পারি, তাহলে ৭৪ সালের চেয়েও ভয়াবহ দুর্ভিক্ষ বিরাজ করবে। দুর্ভিক্ষ আসার আগেই এই সরকারের পতন ঘটাতে হবে।
ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের মসনদ কেঁপে উঠছে। জনগণ দেশ পরিচালনায় ব্যর্থ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। জোর করে ক্ষমতায় টিকে থাকতে তারা তালগোল পাকিয়ে ক্রমাগত মিথ্যাচার করছে। সত্য আড়াল করে বিভ্রান্তি ছড়াচ্ছে।
আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী সরকারের ব্যর্থতা ও ভুল সিদ্ধান্তে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আয় সংকুচিত হয়ে গেছে। প্রতিটি পণ্যের দাম আকাশচুম্বী। গণতন্ত্র ও ভোটাধিকার সুদূরপরাহত। চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসাইনের সভাপতিত্বে
ও সি. যুগ্ম সম্পাদক আ খ ম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, হারুন জামান, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, বিএনপি নেতা মন্‌জুর আলম মন্‌জু, এম এ হালিম বাবলু, রাসেল পারভেজ সুজন, আবু ফয়েজ, এমরান উদ্দিন, হাসান উসমান, নুরুল আলম শিপু, রমজু মিয়া, হাসান ওসমান লিটন, আবু হোসেন মেম্বার, বেলায়েত হোসেন, আনিসুজ্জামান সায়মন, জহিরুল ইসলাম জিয়া, খায়রুজ্জামান জুনু, মো. সেলিম, সারোয়ার আলম, কানিজ ফাতেমা মিতা, আলতাজ বেগম।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধফাইজারের বিরুদ্ধে মডার্নার মামলা