শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকেই ফেবারিট মানছেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | শনিবার , ২৩ এপ্রিল, ২০২২ at ১১:২৩ পূর্বাহ্ণ

দেশের ক্রিকেটে এখন চলছে ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। যেখানে শিরোপার লড়াই এখন ইমরুল কায়েস, মুশফিকুর রহিমদের শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসানদের লেজেন্ডস অব রূপগঞ্জের মধ্যে। প্রিমিয়ার লিগ শেষেই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবে বাংলাদেশ দল। আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। পরে ১৫ এপ্রিল থেকে শুরু হবে মাঠের লড়াই।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম ম্যাচ। মিরপুরে দ্বিতীয়টি ২৩ মে থেকে। তাই স্বাভাবিকভাবেই প্রিমিয়ার লিগের মাঝে চলে আসে শ্রীলংকা সিরিজ প্রসঙ্গ। লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে লিগ খেলতে থাকা বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, এ সিরিজে টাইগাররাই ফেবারিট।

সাভারের বিকেএসপিতে রূপগঞ্জের রোমাঞ্চকর জয়ের পর সংবাদমাধ্যমে মাশরাফি বলেছেন, আমরা যদি ঘরের মাঠে খেলি তাহলে আমরা সবসময় জয়ের ব্যাপারে আশাবাদী। ফরম্যাট যেটাই হোক না কেন। যখন ঘরে খেলা নিশ্চিতভাবে আমরাই ফেভারিট। সেটা যেকোনো দলের বিপক্ষে। তিনি আরও বলেন হয়তো টেস্ট ক্রিকেটে বড় শক্তি যেমন ভারত-অস্ট্রেলিয়া এদের সাথে না।

কিন্তু আমরা অস্ট্রেলিয়াকে হারিয়েছি। ভারতকে হারিয়েছি। তাই শ্রীলংকাকে কেন হারাতে পারবনা। বাংলাদেশে যখন খেলা হবে তখন আমরা সবাই আশাবাদি থাকি জয়ের ব্যাপারে। আর সেটা আামরা করেও দেখিয়েছি। দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচ হারের তিক্ত অভিজ্ঞতা ভুলে বাংলাদেশ এবার ভালো করবে বলে বিশ্বাস মাশরাফির। আমরা দুইটা টেস্ট ম্যাচ হেরে এসেছি বাজেভাবে । যা আশা করিনি। তার মানে এই না আমরা ভালো খেলবো না। আমার বিশ্বাস বাংলাদেশ ইতিবাচক পারফরম্যান্স করবে এবং জিতবে ।

পূর্ববর্তী নিবন্ধলাল শাড়ি পরে আগুন পান বিক্রি করছেন প্রভা
পরবর্তী নিবন্ধলাল বলের ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ আমির