লঘুচাপের প্রভাবে বৃষ্টি

বন্দরে ৩ নং সংকেত

আজাদী প্রতিবেদন | সোমবার , ২ নভেম্বর, ২০২০ at ১০:১৯ পূর্বাহ্ণ

মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত এবং নৌ বন্দরসমূহকে ১ নং সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। এদিকে লঘুচাপের প্রভাবে গতকাল সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হলেও দুই-এক দিনের মধ্যে তা কমে আসবে বলে আবহাওয়াবিদরা আভাস দিয়েছেন।
সর্বশেষ আবহাওয়া সতর্কবার্তায় বলা হয়েছে, মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্রবন্দরসমূহ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।
চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ আজাদীকে বলেন, মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ এলাকা সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উপকূলীয় এলাকায় সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এতে উপকূলীয় এলাকায় সামান্য বৃষ্টি হতে পারে। এজন্য সমুদ্র বন্দরগুলোকে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারা যুবলীগ নেতা ইয়াবাসহ চকবাজারে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধছয় দিন ধরে বন্ধ রেয়াজুদ্দিন বাজারের আলুর আড়ত