রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী-এপিবিএনের গোলাগুলিতে নিহত ২

উখিয়া প্রতিনিধি | শনিবার , ১০ ডিসেম্বর, ২০২২ at ১:২৩ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসী ও নিরাপত্তার দায়িত্ব থাকা এপিবিএন সদস্যদের মধ্যে গোলাগুলিতে সলিম উল্লাহ (৩৩) ও অজ্ঞাত ব্যক্তিসহ দুজন নিহত হয়েছেন।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে ক্যাম্প-৮ এর বি-৬২ ও বি-৪৯ ব্লকের মাঝখানে এ গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় এলজি, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ছোরা, ১টি ম‍্যাগাজিন ও ৪টি শটগানের কার্তুজও উদ্ধার করা হয়।

এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গোলাগুলির ঘটনায় নিহত একজনের পরিচয় শনাক্ত করতে পারলে আরেকজনের পরিচয় শনাক্ত করা যায়নি।

পুলিশ জানিয়েছে, ৪০ থেকে ৫০ জন রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্র নিয়ে ক্যাম্প ৮ ইস্টের হেড মাঝি মো. রফিককে মারতে এসেছে এমন সংবাদে ঘটনাস্থলে আসে ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে ৮ এপিবিএনের টহলরত একটি টিম। এপিবিএনের টিমটি দ্রুত ঘটনাস্থলে আসলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ পুলিশ বলে গুলি ছুড়তে থাকে।

এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। ঘটনাস্থলে বেশ কিছুক্ষণ গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলির একপর্যায়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করে এপিবিএন। নিহতদের মধ্যে সলিম উল্লাহ নামে একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, রাতে ৮ ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিকের ওপর হামলা চালায় ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ-পুলিশ বলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

পূর্ববর্তী নিবন্ধম্যাচ পরবর্তী সাক্ষাৎকারের সময় মেসি কার দিকে তাকিয়ে চিৎকার করছিলেন?
পরবর্তী নিবন্ধবিএনপির সাত এমপির পদত্যাগের ঘোষণা