রাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ল ১৫ বসতঘর

অর্ধ কোটি টাকা ক্ষতির দাবি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ৭:০৭ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১৫ বসতঘর। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) মধ্যরাত সাড়ে ৩টার দিকে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ড খন্দকারপাড়া এলাকার মোল্লাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

এতে আনুমানিক অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

চন্দ্রঘোনা-কদমতলী ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর জানান, বুধবার রাতে সবাই যখন ঘুমিয়ে পড়ে মধ্যরাতে খন্দকারপাড়া এলাকার মোল্লাপাড়ায় আগুন লেগে যায়। মুহূর্তে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে মাহবুবুল আলম, শহীদুল ইসলাম, জাকারিয়া, মো. আবু, রশিদ আহমদ, নুরুল আমিন, রোস্তম আলী, আব্দুল বাছেক, জসিম উদ্দিন, আব্দুল মোতালেব, আব্দুল জলিল, আব্দুল জব্বার, শাহেদা আক্তার, বালি আক্তার, বফিউল আলম বদ’র মালিকানাধীন ১৫টি টিন, বাঁশ-বেড়া ও সেমিপাকা বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

রাতে আগুন লাগায় ক্ষতিগ্রস্তরা কোনোরকম জীবন বাঁচিয়ে বাইরে এলেও কোনো কিছু বের করা সম্ভব হয়নি। বিষয়টি ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মো. কামরুজ্জামান সুমন বলেন, “আগুন লাগার খবরে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারি। বৈদ্যুতিক গোলযোগ থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

এদিকে, ক্ষতিগ্রস্ত ১৫ পরিবার খোলা আকাশের নিচে অনেকটা মানবেতর দিন পার করছেন। তাদের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষ থেকে প্রাথমিকভাবে চাল, ডাল, ছোলা, পেঁয়াজ, আলু, তেল, শাড়ী-লুঙ্গিসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়েছেন চেয়ারম্যান ইদ্রিছ আজগর।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় ৩০ লাখ টাকার ইয়াবা জব্দ, প্রাইভেট কারসহ গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধপ্রোটিয়াদের উদ্বোধনী জুটি ভাঙলেন খালেদ-মিরাজ