রমজানে নিরবচ্ছিন্ন পানি সরবরাহের উদ্যোগ

নগরীতে ওয়াসার ৪ কন্ট্রোল রুম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ এপ্রিল, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

পবিত্র রমজানে নগরীতে পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখার লক্ষ্যে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ গ্রাহকদের সুবিধার্থে ৪টি কন্ট্রোল রুম খুলেছে। গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগ গ্রহণ ও তাৎক্ষণিক সমাধানের লক্ষ্যে আগ্রাবাদ, মেহেদীবাগ, কালুরঘাট ও জুবিলি রোড এলাকায় ৪টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুম গুলো হলো- মড-১ এর কার্যালয় (আগ্রাবাদ) ২৫২৫২৫২, ৭২৪৮৭৫, মড-২ এর কার্যালয় (মেহেদীবাগ) ৬১৬৫৯২, মড ৩ এর কার্যালয় (কালুরঘাট) ০২৪১৩৮৮০০৬ ও মড-৪ এর কার্যলয় (জুবিলি রোড) ৬১৬৭৬৮।
নগরীর কোথাও পানির সংকট দেখা দিলে সংশ্লিষ্ট কন্ট্রোল রুম নাম্বারে যোগাযোগ করা হলে তাৎক্ষনিক সমাধান করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কেএম ফজলুল্লাহ।
চট্টগ্রাম ওয়াসা সূত্র জানায়, নগরীতে এখন পানির সংকট নেই। রাঙ্গুনিয়াস্থ শেখ হাসিনা পানি শোধনাগার প্রকল্প-২ থেকেও প্রতিদিন ৮ কোটি লিটার পানি পাওয়া যাচ্ছে।
চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, শেখ হাসিনা পানি শোধনাগার প্রকল্প-২ এর উৎপাদন ক্ষমতা ১৪ কোটি লিটার। কিন্তু পুরনো পাইপ লাইনে পানির বেশি প্রেসার দেয়া যাচ্ছে না। এই কারনে এই প্রকল্পের ১৪ কোটি লিটার পানি এক সাথে নগরীতে সরবরাহ করা যাচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধহেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী গ্রেপ্তার ৭ দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধবৈশাখ শুরুর আগে আরেক দফা তাপপ্রবাহ