যুক্তির মাধ্যমে সত্য প্রতিষ্ঠিত হয়

দৃষ্টি স্কুল অব ডিবেট চ্যাম্পিয়নশিপ

| মঙ্গলবার , ১১ জুলাই, ২০২৩ at ৭:১৬ পূর্বাহ্ণ

দৃষ্টি চট্টগ্রামের উদ্যোগে স্কুল অব ডিবেটের শিক্ষার্থীদের মান উন্নয়নের লক্ষ্যে ও আর নিজাম রোডস্থ কার্যালয়ে সপ্তাহব্যাপী আন্ত:স্কুল অব ডিবেট চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল সোমবার অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে ছিলেন দৃষ্টির সভাপতি সাইফ চৌধুরী। সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, যুগ্মসম্পাদক রিদোয়ান আলম আদনান, সাংগঠনিক সম্পাদক মুন্না মজুমদার, অর্থ সম্পাদক সুমাইয়া ইসলাম, সদস্য ইতু দত্ত, আবু জুনায়েদ আসাদ ও আরাফাত কাবির।

সাইফ চৌধুরী তার বক্তব্যে শিক্ষার্থীদের তাদের লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের উপর গুরুত্বারোপ করে বলেন, আজকের প্রজন্মের শিক্ষার্থীদের বইপড়ার উপর বিশেষভাবে দক্ষতা অর্জন করা উচিত। আজকের জ্ঞানবিজ্ঞানের যুগও যুক্তিনির্ভর। যে জাতি যতবেশি যৌক্তিক জ্ঞানের চর্চা করবে, সে জাতির অগ্রগতিও তত বেশি ত্বরান্বিত হবে। সত্য প্রতিষ্ঠিত হয় যুক্তির মাধ্যমে।

এই বিতর্ক প্রতিযোগিতার বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন হয় মুনতাকা মাইমুনা, জারিফা নিজাম, পৃথ্বীরাজ বড়ুয়া, রুদবা লাদিদাথ। এশিয়ান পার্লামেন্টারি বিতর্কে ইংরেজিতে চ্যাম্পিয়ন হয় রুদবা লাদিদাথ, রুমাইজা ইবনাত ও অর্জুন চাকমার দল দৃষ্টি ফিনিক্স, রানারআপ হয় রৌদশী ভৌমিক, নুদরাত তাবাসসুম ও আরাফ বিন মর্তুজার দল দৃষ্টি লজিক। সংসদীয় বিতর্কে চ্যাম্পিয়ন হয় মুহাম্মদ জায়েদুল কবির, মারওয়া মাশরাকি ও তাসফিয়া আহমেদের দল দৃষ্টি ঈগলস আর রানার্সআপ হয় ফিদা হোসেন, জারিফা নিজাম ও মো. আয়াজ মুহতাসিমের দল দৃষ্টি দ্রোহ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআগামীদিনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে
পরবর্তী নিবন্ধনেতাকর্মীদের নিজ এলাকায় ফলদ ও ওষুধি গাছের চারা রোপণের আহ্বান তথ্যমন্ত্রীর