যুক্তরাষ্ট্রে বাংলাদেশি জাহাজের ৪ ক্রু ‘নিখোঁজ’

| বৃহস্পতিবার , ৩০ নভেম্বর, ২০২৩ at ১০:১০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চীলয় অঙ্গরাজ্য লুইজিয়ানার বেলে চেস এলাকার মিসিসিপি অংশের একটি নদী থেকে চারজন বাংলাদেশি ক্রু ‘নিখোঁজ’ হয়ে গেছেন। তারা সবাই বাংলাদেশি একটি পণ্যবাহী জাহাজে কাজ করতেন।

ফক্স নিউজ জানিয়েছে, নিখোঁজ ক্রুরা সবাই বাংলাদেশি। গত সোমবার তারা নিখোঁজ হন। যে বাল্ক ক্যারিয়ার ভ্যাসেলে তারা কাজ করতেন সেটি বাংলাদেশি একটি জাহাজ প্রস্তুতকারক কোম্পানির তৈরি। জাহাজে বাংলাদেশি পতাকা উড়ছিল। খবর বাংলানিউজের।

যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড বাহিনী (ইউএসসিজি) জানিয়েছে, বাংলাদেশের ওই জাহাজে ১৫ জন ক্রু ছিলেন। তাদের মধ্যে থেকে চারজন ‘হারিয়ে গেছেন’। নিয়ম অনুযায়ী প্রতিদিন বেলা ১১টায় জাহাজের মাস্টার বা ক্যাপ্টেনের কাছে ক্রুদের হাজিরা দিতে হয়। সোমবার মাত্র ১১ জন হাজিরা দিয়েছিলেন। ইউএসজিসি আরও জানায়, ওই জাহাজটিতে তল্লাশি চালিয়ে চার ক্রুকে না পেয়ে কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করে। পরে হেলিকপ্টার ও ছোটো নৌকায় বেল চেস ও তার আশপাশের এলাকায় অনুসন্ধান চালানো হয়। ১৫ ঘণ্টা টানা অভিযান চালিয়েও নিখোঁজদের খোঁজ মেলেনি। নিখোঁজ ক্রুদের বয়স যথাক্রমে ২৫, ২৯, ৩০ এবং ৪৭ বছর। নিরাপত্তা ও তদন্তের স্বার্থে তাদের পরিচয় প্রকাশ করেনি ইউএসজিসি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় ঐক্যবদ্ধ আ’লীগকে ঠেকিয়ে রাখা যাবে না
পরবর্তী নিবন্ধরিয়াজউদ্দিন বাজার এখন অপরাধের আখড়া