মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু কাল

বিজয় শিখা প্রজ্বলন উদ্বোধন ১০ ডিসেম্বর

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩০ নভেম্বর, ২০২১ at ৭:৩২ পূর্বাহ্ণ

দীর্ঘ দুই বছর করোনায় বন্ধ থাকার পর এবার আগামীকাল থেকে মাসব্যাপী শুরু হচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা। ৩৩ তম বিজয় মেলাকে ঘিরে আউটার স্টেডিয়ামে এখন রাতদিন চলছে স্টল নির্মাণের কাজ। মেলার বিজয় মঞ্চে প্রতিদিন বীর মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণা করবেন। এ ছাড়া উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
মেলায় ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঐতিহ্যবাহী পণ্য সামগ্রীর পসরা নিয়ে বসেন ব্যবসায়ীরা। গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, আউটার স্টেডিয়ামে মেলার বিভিন্ন স্টল নির্মাণের কাজ প্রায় শেষে দিকে। আর একদিন পরেই মেলা শুরু হবে। তার পূর্ণ প্রস্তুতি চলছে।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ আজাদীকে জানান, মেলা ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। বিজয় মেলার ঐতিহাসিক বিজয় শিখা প্রজ্জ্বলনের উদ্বোধন করা হবে ১০ ডিসেম্বর। আলোচনা সভা চলবে ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত। করোনার কারণে গত ২ বছর বিজয় মেলা বন্ধ ছিল। তবে আমরা সীমিত আকারে আলোচনা সভা করেছিলাম। মেলা করতে পারিনি। এবার মাসব্যাপী মেলাও চলবে। ঐতিহাসিক এই বিজয় মেলার জন্য বৃহত্তর চট্টগ্রামের মানুষ সারা বছরই ব্যাপক আগ্রহ নিয়ে অপেক্ষা করেন।

পূর্ববর্তী নিবন্ধনায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ডাক্তারদের বক্তব্য বিএনপির শেখানো : তথ্যমন্ত্রী