মীরসরাইয়ে আন্তর্জাতিক কবিতা উৎসব

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ৫ মার্চ, ২০২৩ at ৮:২৪ পূর্বাহ্ণ

কবিতাই জন্মান্তরের সত্য ও সুন্দর”স্লোগানকে ধারণ করে স্থানীয় খবরিকা ও যুগান্তর স্বজনের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে গতকাল শনিবার দিনব্যাপী কবিতা উৎসব সম্পন্ন হয়। কবি রাজিব মজুমদার, প্রতাপ বণিক ও পুসকিন চৌধুরীর যৌথ সঞ্চালনায় এবং পাক্ষিক খবরিকার সম্পাদক মাহবুব পলাশের শুভেচ্ছা বক্তব্য প্রদানের মধ্যদিয়ে খবরিকার প্রধান সম্পাদক আবদুল আলীম তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রখ্যাত নাট্যভিনেতা আজিজুল হাকিম ও তার সহধর্মীনি কবি ও নাট্যকার জিনাত হাকিম।

 

এ সময় অভিনেতা আজিজুল হাকিম বলেন, শিল্প সাহিত্য সহ সকল সৃষ্টিশীল কর্মকান্ডে বঙ্গবন্ধুর চেতনাই আমাদের অনুপ্রেরণা, আমরা এমন এক জাতি আমরা আমাদের পিতাকেই হত্যা করেছি, এমন ইতিহাস যেন আর কখনো সৃষ্টি না হয়। একই সাথে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল সৃষ্টিশীল কর্মকান্ডের

পাশে থাকা ও অনুপ্রেরণাকে কাজে লাগিয়ে আরো সৃষ্টির সকল সুন্দরতম কাজে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। উক্ত পর্বে প্রধান অতিথি ছিলেন মীরসরাই উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানের সকালের অধিবেশনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা.

ইসমাইল খাঁন। তিনি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহাকবি কাইয়ুম নিজামী, দৈনিক আজাদীর ফিচার এডিটর প্রদীপ দেওয়ানজী, দৈনিক যুগান্তরের সহসম্পাদক হিমেল চৌধুরী, আবৃত্তি শিল্পী এহতেশামুল হক, রবীন্দ্র সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন সাথী, ভারতের বিশিষ্ট

কথাশিল্পী কথাকলি সোমা, বাচিক শিল্পী সূর্যোদয়, তুষার দে, শাখাওয়াত উল্লাহ রিপন, অধ্যাপক ড. মনিরুল ইসলাম, মেহেরুন্নেছা রোজী, গিয়াস উদ্দিন, ওসি কবির হোসেন, মো. জাফর ইকবাল।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধছয় ব্যক্তিকে চার লাখ ৮০ হাজার টাকা জরিমানা