মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন গ্রেপ্তার

| শুক্রবার , ১০ মার্চ, ২০২৩ at ৬:২২ পূর্বাহ্ণ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি বিরোধী সংস্থা। তার বিরুদ্ধে দুর্নীতির কয়েকটি অভিযোগ দায়ের করা হবে বলে জানিয়েছে সংস্থাটি। গতকাল বৃহস্পতিবার মুহিউদ্দিনকে গ্রেপ্তারের পর তার সমর্থকরা বলছে, এই পদক্ষেপ প্রতিশোধপরায়ণ এবং রাজনৈতিকভাবে তাকে দুর্বল করে দেওয়ার চেষ্টা।

মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আনোয়ার ইব্রাহিমের কাছে মুহিউদ্দিনের পরাজয়ের মাত্র তিনমাসের মাথায় তিনি গ্রেপ্তার হওয়ায় দেশটিতে রাজনৈতিক উত্তেজনা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ২০১৮ সাল থেকে মালয়েশিয়ায় চারবার প্রধানমন্ত্রী বদল হয়েছে। খবর বিডিনিউজের।

আজ শুক্রবার রাজধানী কুয়ালালামপুরের একটি আদালতে ক্ষমতার অপব্যবহার এবং অর্থ পাচার সংক্রান্ত আইনের আওতায় মুহিউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। তার সরকারের চালু করা অর্থনীতি পুনরুদ্ধার প্রকল্প নিয়ে এই অভিযোগ আনা হবে বলে জানিয়েছে মালয়েশিয়ান অ্যান্টিকোরাপশন কমিশন (এমএসিসি)। মুহিউদ্দিন এর আগে সরকারি প্রকল্পে ভুল কোনোকিছু করার কথা অস্বীকার করেছেন। তার বিরুদ্ধে অভিযোগকে রাজনৈতিক প্রতিহিংসা বলে বর্ণনা করেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধনারী-পুরুষ সমতা আনতে ৩০০ বছর লাগবে : জাতিসংঘ মহাসচিব
পরবর্তী নিবন্ধউৎক্ষেপণ পেছাল বিশ্বের প্রথম ‘থ্রিডি প্রিন্টেড’ রকেটের