মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র আর্কে ভিসিটি ক্যাম্পেইন

| বৃহস্পতিবার , ১০ আগস্ট, ২০২৩ at ৫:৩৩ পূর্বাহ্ণ

মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র আর্কের উদ্যোগে আশার আলো সোসাইটির সার্বিক সহযোগিতায় গতকাল নগরীর খুলশী আর্ক অফিসে অনুষ্ঠিত হয়েছে ভিসিটি ক্যাম্পেইন। ক্যাম্পেইনে আশার আলো সোসাইটির পক্ষ থেকে বিভাগীয় সমন্বয়ক হাফিজুর রহমানের নেতৃত্বে একটি টিম অংশ নেয়। এতে উপস্থিত ছিলেন কাউন্সেলর লায়লা জাহানসহ আর্কের অন্যান্য কর্মকর্তাগণ।

এতে বলা হয়, কয়েক বছর আগেও দেশের বিভিন্ন মাদক নিরাময় কেন্দ্র পরিচালিত হতো ব্যক্তিগত অভিজ্ঞতালব্ধ জ্ঞানের উপর ভিত্তি করে। কিন্তু যতই দিন যাচ্ছে চিকিৎসা ক্ষেত্রে আগের সেই গতানুগতিক ধারায় পরিবর্তন এসেছে। চিকিৎসা ও পুনর্বাসনের আওতায় আনা হলে অবশ্যই রোগীর অন্য কোনো শারীরিক বা মানসিক রোগ আছে কিনা তা নিশ্চিত হয়ে চিকিৎসা পরিকল্পনা করতে হয়।

যেহেতু সিরিঞ্জের সাহায্যে মাদক গ্রহণকারীদের এইডস রোগের বাহক হওয়ার সম্ভবনা থাকে, একইভাবে দীর্ঘমেয়াদী মাদকসেবনকারীর যক্ষ্মা রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। তাই মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র আর্কএ চিকিৎসা নিতে আসা প্রতিটি রোগীর ক্ষেত্রেই যক্ষ্মা ও এইচ আই ভি টেস্ট করা হয়। তিন মাস অন্তর অন্তর একদিন আর্ক ভবনেই হয় দিনব্যাপি ভিসিটি ক্যাম্পেইন। ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতা করে আশার আলো সোসাইটি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনালায় খালে প্লাস্টিক পলিথিন নিক্ষেপ বাড়াচ্ছে জলাবদ্ধতা : মেয়র
পরবর্তী নিবন্ধবাকলিয়ায় যুবলীগের খাবার বিতরণ