ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৭ হাজার টাকা জরিমানা

রাজনৈতিক পরিচয়ে পোস্টারিং শিশুদের দিয়ে মিছিল

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৩ জানুয়ারি, ২০২১ at ১০:৪১ পূর্বাহ্ণ

নগরীতে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে পোস্টারিং করা, শিশুকে ব্যবহার করে মিছিল করাসহ নির্বাচন আচরণবিধি ভঙ্গের কারণে কাউন্সিলর প্রার্থী ও সমর্থকদের ১৭ হাজার টাকা জরিমানা করেছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বিকাল থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জানান, ১২ নং সরাইপাড়ায় এক ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে এলাকায় পোস্টারিং করছিলেন। একই প্রার্থীর বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অভিযোগ করা হয়েছিল। বিকালে প্রার্থীকে পোস্টার সরিয়ে নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু এরপরও তিনি পোস্টার অপসারণ করেননি। ডবলমুরিং থানাধীন ঝর্ণাপাড়া এলাকাতেও একই প্রার্থীর রাজনৈতিক পরিচয় সম্বলিত পোস্টার ব্যবহার করা হয়েছিল। এ সময় ওই প্রার্থীর সমর্থক রাসেলকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার জানান, অনুমোদন ছাড়া মাইক্রোফোন ব্যবহার, যানবাহনে পোস্টার লাগানো ও নির্দিষ্ট আকারের অতিরিক্ত সাইজের পোস্টার লাগানোর অপরাধে তিনজনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কোতোয়ালী এলাকায় শিশুদের নিয়ে মিছিল করায় এক কাউন্সিলর প্রার্থীকে এক হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।
একইদিন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

পূর্ববর্তী নিবন্ধঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত
পরবর্তী নিবন্ধকারা কর্মকর্তার কক্ষে হলমার্ক জিএমের সঙ্গে নারীর সাক্ষাৎ