বৃষ্টিতে ভেসে গেল চট্টগ্রামের সব খেলাধুলা

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১৮ জুন, ২০২২ at ১২:৩১ অপরাহ্ণ

গতকাল সকাল থেকেই ছিল বৃষ্টি। আর এই বৃষ্টিতে অন্য সবকিছুর মত স্থবির হয়ে পড়ে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনও। অনেক গুলো খেলাধুলার ইভেন্ট থাকলেও কোনটি মাঠে গড়াতে পারেনি। যদিও বিকেলের দিকে বৃষ্টি ছিলনা। কিন্তু মাঠ তখন খেলার অনুপযোগী। কাজেই মাঠে আর খেলা গড়ানোর কোন সুযোগ ছিলনা। গতকাল দুপুরে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রাম আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। যেখানে মুখোমুখি হওয়ার কথা ছিল ব্রাদার্স ইউনিয়ন ক্লাব এবং ওপিএ। কিন্তু সকাল থেকে বৃষ্টির কারনে শেষ পর্যন্ত সে ম্যাচটি বাতিল করতে হয়েছে। যদিও ম্যাচের শিড়িউল অনুযায়ী আজ রিজার্ভ ডে রাখা হয়েছে । আজকে যদি আবহাওয়া ভাল থাকে তাহলে আজই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি।

গতকাল সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নাসিরাবাদ স্পোর্টিং ক্লাব আয়োজিত অ্যামেচার ক্রিকেট টুর্নামেন্টের দুটি ম্যাচ। কিন্তু বৃষ্টির কারণে সে দুটি ম্যাচও মাঠে গড়াতে পারেনি। তবে মাঠে ম্যাচ গড়াতে না পারলেও দুটি ম্যাচেরই পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়েছে চার দলকে। যেহেতু এখনো টুর্নামেন্টের প্রথম পর্বের ম্যাচ চলছে। তাই পয়েন্ট ভাগাভাগি করে দেওয়ার ব্যবস্থা রয়েছে। এখন আজকের দুটি ম্যাচের কি অবস্থা হয় সেটা নির্ভর করবে আবহাওয়া এবং বৃষ্টির উপর।

গতকাল বৃষ্টিতে ভেসে গেছে সিজেকেএস হ্যান্ডবল লিগের ম্যাচ গুলোও। কারন বৃষ্টিতে হ্যান্ডবল লিগের ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। আষাঢ়ের শুরুতেই বৃষ্টির কারণে বিপর্যন্ত হয়ে পড়েছে চট্টগ্রামের খেলাধুলার সব শিডিউল। এখন গতকাল হতে না পারা হ্যান্ডবল লিগের খেলাগুলো আজ অনুষ্ঠিত হবে কিনা সেটাও নির্ভর করছে আবহাওয়ার উপর। এদিকে চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থা আয়োজিত পাইওনিয়ার ফুটবল টুর্নামেন্টের প্রি কোয়ার্টার ফাইনাল খেলাগুলো অনুষ্ঠিত হতে পারেনি গতকাল । খেলাগুলো আগামীকাল রোববার পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে গতকাল কর্দমাক্ত মাঠে অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত খো খো খেলা। কোন রকমে শেষ করে দিতে পারলেই যেন বাঁচে সে মন্ত্রে উজ্জীবিত হয়ে খো খো খেলা সম্পন্ন করেছে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। নাহয় মাঠের যে অবস্থা তাতে কোন ধরনের খেলাধুলাই আয়োজন সম্ভব নয়।

পূর্ববর্তী নিবন্ধওয়ানডে ক্রিকেটে ৪৯৮ রান তুলে ইংল্যান্ডের বিশ্বরেকর্ড
পরবর্তী নিবন্ধঅগ্নিপথ বিতর্কে উত্তাল ভারত, নিহত ১