বিভিন্ন স্থানে ইফতার সামগ্রী বিতরণ

| শনিবার , ১৭ এপ্রিল, ২০২১ at ৪:৫৩ পূর্বাহ্ণ

এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন : নগরীর পাহাড়তলী ওয়ার্ড, অলংকার মোড়, লালখান বাজার, ওয়াসা ও জিইসি মোড় এলাকায় প্রায় একহাজার জনের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন। গত বৃহস্পতিবার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহিনের পরিচালনায় এসব সামগ্রী তুলে দেওয়া হয়।
সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি জানান, রোজাদারদের হাতে ইফতারি তুলে দেয়া প্রত্যেক মুসলমানের ইমানী দায়িত্ব। রমজান মাসে আল্লাহর দরবারে রহমত, বরকত ও নাজাতের জন্য প্রার্থনা করতে হবে। কারণ তিনিই একমাত্র মানবিক সংকট থেকে মুক্তি দিতে পারেন।
গাউছিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখা : মাহে রমজান উপলক্ষে মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে গত ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে ইফতার ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তরুণ কুমার আচার্য কৃষ্ণ। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব।
নির্বাহী সদস্য ডা. বরুণ কুমার আচার্য বলাইয়ের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, আওয়ামী লীগ নেতা নেছার আহমদ, জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ফটিকছড়ির সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, মোহাম্মদ জয়নাল আবেদীন জুলু, রুবেল শীল, সমীর দাশ, ঝন্টু শীল, সুজন শীল প্রমুখ।
দুর্বার প্রজন্ম ক্লাব : নগরীর মুরাদপুরে দুর্বার প্রজন্ম ক্লাবের ব্যবস্থাপনায় শুরু হয়েছে ‘ফ্রি মুদি বাজার’। গতকাল শুক্রবার দিনমজুর ও নিম্নবিত্তদের জন্য ৩০টি নিত্য প্রয়োজনীয় পণ্যভর্তি ভ্যানে বিতরণ কার্যক্রম চালায় সংগঠনটি।
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর নির্দেশনায় সাবেক ছাত্রলীগ নেতা তোসাদ্দেক নুর চৌধুরী তপুর উদ্যোগে গত ১৪ এপ্রিল থেকে শুরু হয় এই কার্যক্রম। আগামী ২১ এপ্রিল পর্যন্ত ‘ফ্রি মুদি বাজার’ থেকে যে কেউ চাইলে বিনামূল্যে পাঁচ কেজি পণ্য নিয়ে যেতে পারবে।
প্রতিদিন বিকেল ৪টা পর্যন্ত পণ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। পণ্যের মধ্যে রয়েছে তিন ধরনের চাল, ডাল, আলু, পেঁয়াজ, আটা, ময়দা, সুজি, চিনি, নুডলস, সেমাই, কয়েল, সরিষা তেল, চা পাতা, কনডেন্স মিল্ক, সাবান, ছোলা, চিড়া, লবণ, আদা, রসুন, মশলা, হলুদ ইত্যাদি।
বাঁশবাড়িয়া ইউনিয়ন : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের সব ইমাম-মোয়াজ্জিনকে ইফতার, সেহরি ও ঈদ উপহার দেওয়া হয়েছে। গতকাল দুপুরে মোস্তফা হাকিম ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদে এসব উপহার হস্তান্তর করা হয়। উপহার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ দিদারুল আলম। সভাপতিত্ব করেন বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর।
উপস্থিত ছিলেন ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান মো. নাজিম উদ্দীন, বারৈয়াঢালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম, বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, আওয়ামী লীগ নেতা আব্দুল বারেক সওদাগর, আরশেদ মাহমুদ সোহাগ, আবু তাহের সওদাগর, কামরুজ্জামান, মুন্সি কোম্পানি, তৌহিদ চৌধুরী, সেতাফ উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন ও পেয়ার আহম্মদ।
অনুষ্ঠানে আরো অংশ নেন মো. নবী, বাঁশবাড়িয়া ইউপি সদস্য সাহাব উদ্দীন, মো. রাশেদ, সেলিম উদ্দীন, সফিউল আলম, আওরঙ্গজেব, বাঁশবাড়ীয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জয়নাল আবেদীন টিটু, বাঁশবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন কামরুল, সাধারণ সম্পাদক ইমাম উদ্দীন চৌধুরী আদিল, ছাত্রলীগ নেতা সজিব, রায়হান, রিয়াদ, ফাহিম, মুন্না প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমহামারীতে নারীর সংকট
পরবর্তী নিবন্ধহাফেজ কাজী নুরুল করিম