বিভিন্ন স্থানে ইফতার সামগ্রী বিতরণ

| রবিবার , ১৮ এপ্রিল, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

পশ্চিম জোয়ার ক্রীড়া সংস্থা : মীরসরাই প্রতিনিধি জানান, প্রতিবছরের ন্যায় এবছরও একশত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে মীরসরাইয়ের পশ্চিম জোয়ার ক্রীড়া সংস্থা। গত শুক্রবার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার, জয়পুর পূর্বজোয়ার ও দক্ষিণ পশ্চিম জোয়ার গ্রামের দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ক্রীড়া সংস্থার সদস্যরা পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী পৌঁছে দেন। ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে, ছোলা দুই কেজি, চিনি দুই কেজি, সয়াবিন তেল এক লিটার, খেসারির ডাল এক কেজি, পেয়াজ দুই কেজি, মুড়ি এক কেজি, খেজুর এক কেজি, আলু দুই কেজি, লবণ এক কেজি ও সেমাই তিন প্যাকেট। সংস্থার উপদেষ্টা পরিষদ সদস্য, সিনিয়র সদস্য, কার্যকরী পরিষদ সদস্য ও সাধারণ সদস্যদের কাছ থেকে সংগৃহীত অর্থ থেকে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। ইফতার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন পশ্চিম জোয়ার ক্রীড়া সংস্থার সহসভাপতি নাজিম উদ্দিন রিপন, সদস্য মোয়াজ্জেম হোসেন স্বপন, সিনিয়র সদস্য ফেরদৌস আমিন রনি, মতিউর রহমান, রফিক সোহেল, আরিফুর রহমান, রাকিবুল হাসান, সাখাওয়াত হোসেন শিবলু, মাহমুদুল হাসান, সাখাওয়াত হোসেন সাকিব, মাজহারুল ইসলাম হৃদয়, মোহাম্মদ রানা প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া ফাউন্ডেশন : পাঁচলাইশ থানাধীন হামজারবাগ এলাকাস্থ বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ৭নং ওয়ার্ড এলাকায় ৩ দিনব্যাপী নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর ও কর্মহীন প্রায় ৭৫০টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। গত ১৫ এপ্রিল প্রথম দফায় হামজারবাগ মহল্লায় ২৫০টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয় এবং ১৬ এপ্রিল দ্বিতীয় দফায় হামজা খাঁ লেইন মসজিদ বাড়ী, বড় বাড়ী, বিবিরহাট, পশ্চিম ভাণ্ডারী লেইন, জাহানপুর পূর্ব, জাহানপুর পশ্চিম ও হামজারবাগ কলোনীতে ২১০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। গতকাল শনিবার তৃতীয় দফায় স্থানীয় ৩টি মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও মসজিদের কর্মচারীদের মাঝে এবং মোহাম্মদপুর, নাজিরপাড়া, হাদুমাঝি পাড়া, খতিবের হাট ও বার্মা কলোনীর ২৯০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। মরহুম বীর মুক্তিযোদ্ধা এজাহার মিয়ার সন্তান, ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুর রহিম, ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমান, আবদুর রহমান মিন্টু, মোহাম্মদ শফিকুল ইসলাম, মোহাম্মদ রিজওয়ান খান, শেখ মোহাম্মদ আবুল বশর, মোহাম্মদ বেলাল হোসেন, মইন উদ্দিন খান মিন্টু, মোহাম্মদ ইসকান্দর ও মোহাম্মদ ইউনুছ রুবেল। এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা এয়ার মোহাম্মদ ও মোহাম্মদ আলী। শেষে অতিথিবৃন্দ ইফতার সামগ্রী বিতরণ করেন।

১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর : ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলমের উদ্যোগে গত শুক্রবার তাঁর ডি সি রোডস্থ বাসভবনে ৩০৭ গরীব দুস্থ পরিবারের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। তাছাড়া প্রথম রমজান থেকে প্রতিদিন ওয়ার্ডের বিভিন্ন স্থানে গরীব মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে রান্না করা ইফতার সামগ্রী। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা কামাল আহমদ, তৌহিদুল ইসলাম, আবদুল হাকীম, মুজিবুর রহমান, আবদুল হান্নান, যুবলীগ নেতা সরওয়ার, নাজিম দেওয়ান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম
পরবর্তী নিবন্ধদেওয়ান বাজারে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম