বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল ও ঈদ উপহার বিতরণ

আজাদী ডেস্ক | শনিবার , ৩০ এপ্রিল, ২০২২ at ৮:৫২ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাব অফ চিটাগং তিলোত্তমা : লায়ন্স ক্লাব অফ চিটাগং তিলোত্তমার আয়োজনে ২৮ এপ্রিল ২৬ রমযান বিভিন্ন প্রতিষ্ঠানের এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। প্রতিষ্ঠানগুলো হলোদক্ষিণ বন্দর আজিজিয়া তৈয়বা কামালিয়া এতিমখানা ও হেফজখানা, হযরত শাহ মোহছেন আউলিয়া তৈয়বীয়া গাউছিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা, উত্তর বন্দর গাউছিয়া হাশেমিয়া সুন্নিয়া মাদরাসা হেফজখানা ও এতিমখানায় প্রায় ৩০০ এর বেশি বাচ্চাদের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। তিনি এতিম বাচ্চাদের মাঝে এ ধরনের উদ্যোগের জন্য চিটাগং তিলোওমাকে ধন্যবাদ জানান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন এসকে শামসুদ্দীন আহমেদ সিদ্দিকী, জিএমটি লায়ন হাসান মোহাম্মদ চৌধুরী, ক্লাবের প্রতিষ্ঠাতা ও জোন চেয়ারপার্সন লায়ন সাহেলা আবেদীন, ক্লাব প্রেসিডেন্ট লায়ন শাহেদা আক্তার, ট্রেজারার লায়ন হারুনুর রশিদ, ক্লাব মেম্বারসদের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন ফারিয়া আকবর, লায়ন শাহিনুর নিশি, লায়ন সাকিয়া সুলতানা, লায়ন সিফাত আল মনসুর।

জনকজননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন : সমাজসেবক ফরিদ মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী দেশের জনগণের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা লাভের অধিকার নিশ্চিত করছেন। তিনি জনগণের মৌলিক আকাঙ্ক্ষা পূরণ করছেন। প্রধানমন্ত্রীর পক্ষে জনকজননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রামের উদ্যোগে ২৫নং রামপুরা ওয়ার্ডে নারীপুরুষের মাঝে শাড়ীলুঙ্গী বিতরণকালে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। জনকজননী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর সবুজবাগ সমাজকল্যাণ পরিষদ সংলগ্ন কার্যালয়ে এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী ফরিদ মাহমুদ। মোহাম্মদ আব্দুল কাদেরের পরিচালনায় এসময় আলোচনায় অংশ নেন মহানগর যুবলীগের সদস্য শেখ নাসির আহমেদ, আশরাফুল গনি, দেলোয়ার হোসেন দেলু, জহুর আলম, শফিকুল ইসলাম, সাহাবুদ্দিন নান্টু, মহানগর ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানী জনি, ইমাম মোহামেদ তৈয়ব, নাছের উদ্দিন খোকন, মোহাম্মদ নুরুউদ্দিন, মোহাম্মদ দেলোয়ার, ইয়াছিন ভুঁইয়্যা, তরিকুল ইসলাম জীবন, আশরাফুল আলম সিদ্দীকি, মোহাম্মদ আরিফ উদ্দিন প্রমুখ।

এলিট সোসাইটি : চকবাজার চট্টেশ্বরি রোডের একটি রেস্টুরেন্টে শুক্রবার বায়তুশ শরফের সাবেক শিক্ষার্থীদের সামাজিক সংগঠন এলিট সোসাইটি বাংলাদেশের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভাপতি শফিউল আজমের সভাপতিত্বে ও শাহিন বাহাদুরের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৫ তম ব্যাচের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, সভাপতি সৈয়দ জাবেদ হোসাইন, হাফেজ মফিজ উদ্দিন, সুলতান উল কবির, সাংবাদিক মাহবুব পলাশ, রাসেল উদ্দিন, দিদারুল আলম, নাছির উদ্দিন, এভডোকেট ফারুক প্রমুখ। সবশেষে দোয়া মোনাজাত পরিচালনা করে হাফেজ মফিজ উদ্দিন।

সন্দ্বীপ এসএসসি ২০০২ ব্যাচ : সন্দ্বীপ প্রতিনিধি জানান, এসএসসি ২০০২ ও এইচএসসি ২০০৪ বাংলাদেশ সন্দ্বীপ শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুক্রবার সন্দ্বীপের এনাম নাহারে অবস্থিত আহমেদ এন্টারপ্রাইজে এ ইফতারের আয়োজন করা হয়। এসএসসি ২০০২ ব্যাচের শিক্ষার্থী সন্দ্বীপ থানার এসআই সেলিম হোসাইন, ফেরদৌস আহমেদ কৌশিক, সমাজসেবা কর্মকর্তা মাহমুদুল মাওলা টিটুর সমন্বয়ে বিভিন্ন স্কুলের প্রতিনিধিদের সহযোগিতায় প্রায় ১২০ জনের উপস্থিতিতে এ ইফতার মাহফিল সম্পন্ন হয়।

বংলাদেশ ইসলামী ফ্রন্ট আনোয়ারা যুবসেনা : আনোয়ারা প্রতিনিধি জানান, আনোয়ারায় সম্প্রতি স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার আনোয়ারা উপজেলা শাখার উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ইসলামী ফ্রন্ট আনোয়ারা উপজেলার সভাপতি মাওলানা মনির আহমদ আনোয়ারীর সভাপতিত্বে এবং মনিরুল ইসলাম ও দেলোয়ার হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সচিব অধ্যক্ষ মুহাম্মদ তৈয়্যব আলী। উদ্বোধক ছিলেন মাওলানা এস.এম শাহাজাহান। প্রধান বক্তা ছিলেন মাস্টার মুহাম্মদ আবুল হোসেন। বক্তব্য রাখেন মাওলানা ফেরদৌসুল আলম খাঁন আল কাদেরী, শাহজাদা আব্দুল কাদের চাঁদ মিয়া, মাওলানা এনাম রেজা ক্বাদেরী, মুহাম্মদ গোলাম মোস্তফা, এ্যাডভোকেট ফরিদুল ইসলাম, আরিফুল হক রানা, মুহাম্মদ সাহাব উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, নূরের রহমান রণি, মাস্টার আব্দুল হালিম, এম মুজিবুর রহমান, জামাল উদ্দিন দুদু, মাওলানা আব্দুল মান্নান, এইচ.এম আব্দুর রহিম, নাজিম উদ্দীন, মাওলানা মুহাম্মদ মফিজ উল্লাহ, মাওলানা ফিরোজ মিয়া, মুহাম্মদ মোরশেদ আলম মুন্সী, মাও. নুর মুহাম্মদ আলকাদেরী, মাস্টার নুরুল ইসলাম, এম.জলিল, মুহাম্মদ আবু তালেব, শাহজাহান সিরাজ, ফেরদৌস মিয়া বাবু, এম.এ তাহের, শহিদুল ইসলাম, ..ম নাছির উদ্দিন, ফরহাদুল হক, নুরুল করিম রিপন প্রমুখ।

চন্দনাইশ চলমান সংঘ : চন্দনাইশ কেশুয়া গ্রামের চলমান সংঘের ইফতার মাহফিল ও আলোচনা সভা গতকাল কেশুয়া সৈয়দ বাজার চলমান সংঘের নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি মোহাম্মদ নাছির উদ্দীনের সভাপতিত্বে ও চলমান সংঘের সাধারণ সম্পাদক গরীবুল্লা খাঁনের সঞ্চালনায় এলাকার শতাধিক এতিম ও অসহায় শিশুদের নিয়ে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবু হেনা ফারুকী। বক্তব্য রাখেন মাস্টার শের আলী, শাহ আজিজুর রহমান বেলাল, মো. আকবর হোসেন, মোরশেদুল আলম পেরু, এস এম নাছির উদ্দিন সোহেল, আবদুল মাবুদ, আরমানুল ইসলাম, মাস্টার ফজলুল করিম, ইউপি সদস্য সাদেকুর রহমান মুহসিন, হাসান মুরাদ। ইফতার মাহফিল ও আলোচনা সভায় কোরআন তেলাওয়াত করেন মোহাম্মদ হানিফ মান্নান প্রমুখ।

কর্ণফুলীর ডাঙ্গারচর : কর্ণফুলীর ডাঙ্গারচরে গরীব মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছে সামাজিক ও ব্যবসায়িক সংগঠন কর্ণফুলী এন্টারপ্রাইজ। ঈদকে সামনে রেখে সংগঠনটি হাতে নিয়েছে এক ব্যাতিক্রমী উদ্যোগ। যে উদ্যোগটি চলমান বিগত ৯ বছর ধরে। গত মঙ্গলবার সংগঠনের উদ্যোগে সদস্যদের মাঝে ঈদ বোনাস বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম হৃদয়, সাধারণ সম্পাদক মো. আব্বাস, সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন, অর্থ সম্পাদক আলী আহমদ, নজির আহমদ, জামাল হোসেন রনি, মোঃ মুছা, ফখরুল ইসলাম, শেখ আহমদ, মনির আহমদ, কপিল উদ্দিন, নুরুল ইসলাম, কায়সার উদ্দিন রিপন, মোঃ সাইদুল আলম, মোঃ আজাদ, মোঃ সোহেল, আনসার আলী, মোঃ হারুন, মোঃ রুবেল, সাইফুল ইসলাম জাম্বু, মোঃ ইকবাল, মোঃ রাসেল, মোঃ ইয়াসিন, মোঃ নওশাদ, মোঃ আকবর, মোঃ হৃদয়, মোঃ আরমান সহ অন্যান্যরা। ঈদ বোনাস বিতরণের পূর্বে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

পূর্বাশার আলো : আদর্শ শিশুকিশোর সংগঠন পূর্বাশার আলো কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে মরহুম তাসদিক উদ্দিন চৌধুরী এবং রেজাউল কমির সিকুর স্মরণে সুবিধাবঞ্চিত এতিম, পথশিশুদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংগঠনের প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন। প্রধান বক্তা ছিলেন উপদেষ্টা হাজী মো. শাহাবুদ্দিন। মুহাম্মদ সাইফুদ্দিন খালেদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ইয়াছিন আরাফাত, নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল, প্রফেসর তাসলিম উদ্দিন চৌঃ, ইফতেখার সাইমন, ফরিদুল আলম, মুহাম্মদ সেলিম, শাহ আলম সিকদার, উসমান গণি, আবু জুবাইর, উজ্জল চৌধুরী, হাসিবুল হাসান তকি, আরিফুল ইসলাম, তাজুল ইসলাম, সৈয়দ আরমান, রবিউল মোস্তফা প্রমুখ।

সাতকানিয়া বিএনপি : সাতকানিয়া পৌরসভাসহ উপজেলার ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্‌বায়ক কমিটির সদস্য ও সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি লায়ন মোহাম্মদ আব্দুল গাফফর চৌধুরী। ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন যুবদল নেতা মোহাম্মদ আরমান হোসেন, দিদার হোসেন, আব্বাস উদ্দিন, মোহাম্মদ ইসমাইল, জামাল হাকিম প্রমুখ।

ফজলুল আরাফাহ ফাউন্ডেশন : ফজলুল আরাফাহ ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে চকরিয়ায় উপজেলার দরিদ্র অসহায় পরিবারের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করা হয়েছে। ফজলুল আরাফাহ ফাউন্ডেশন কার্যালয় হতে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণের উদ্বোধন করেন ফজলুল আরাফাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চকরিয়া প্রবাসী ইউনিয়নের প্রধান উপদেষ্টা মোহাম্মদ এহেছান চৌধুরী। ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন সাংবাদিক আব্দুল মজিদ, ফয়জুল হাসান তায়েফ, মোহাম্মদ বায়েজিদ, আবদুল্লাহ জাহান, নজরুল ইসলাম, মোহাম্মদ রাসেল প্রমুখ।

কাউন্সিলর এম আশরাফুল আলম মানবতার কল্যাণে কাজ করছে এডভোকেট ধৃতিমান আইচ

চসিক ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড : চসিক ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম কর্তৃক ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ যুবকল্যাণ মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট ধৃতিমান আইচ বলেন, কাউন্সিলর আলহাজ্ব লায়ন এম আশরাফুল আলম মানবতার কল্যাণে কাজ করছে। ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন এমএসকে ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী, সংগঠক মোহাম্মদ সাইফুদ্দিন, মুহিতুল ইসলাম সিদ্দিকী আদিল, মোহাম্মদ সৈয়দ প্রমুখ।

এমএসকে ফাউন্ডেশন : চট্টগ্রামের দুস্থ, অসহায় ও পথশিশুদের মাঝে ঈদবস্ত্র উপহার হিসেবে বিতরণ অনুষ্ঠান ২৯ এপ্রিল এমএসকে ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর সভাপতিত্বে সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তরুণ সমাজসেবক ও সংগঠক মুহিতুল ইসলাম সিদ্দিকী আদিল। বিশেষ অতিথি ছিলেন মাওলানা আব্দুল খালেক, আবদুল্লাহ চৌধুরী, মোহাম্মদ বাহার উদ্দিন, মোহাম্মদ সাইফুল ইসলাম, মোহাম্মদ সৈয়দ প্রমুখ।

নিষ্ঠা ফাউন্ডেশন : জনকল্যাণমূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশনের উদ্যোগে পতেঙ্গায় এতিম ও প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার মাইজপাড়া সায়রা সিদ্দিক আইডিয়াল স্কুল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের আজীবন সদস্য ছালে আহম্মেদ। প্রধান অতিথি নিষ্ঠা ফাউন্ডেশনের ট্রাস্টি ও ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এম এ সবুর। বিশেষ অতিথি ছিলেন ফাউন্ডেশনের আজীবন সদস্য সিরাজুল ইসলাম। ইঞ্জিনিয়ার আরিফ উদ্দীনের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন পতেঙ্গা প্রতিবন্ধীন উন্নয়ন সংগঠনের সভাপতি মো. সেলিম রেজা, ৪০নং পতেঙ্গা গাউসিয়া কমিটির সভাপতি আলহাজ্ব এম এ হাছান প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি এম এ সবুর বলেন, বৈশ্বিক মহামারি করোনা আমাদের অনেক কিছু শিক্ষা দিয়েছে। তদুপরি এই করোনাকালে নিষ্ঠা ফাউন্ডেশন গরীব ও অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোটা শিখিয়েছে। করোনায় চরম বিপর্যয়ের ওই সময়ে নিষ্ঠার স্বেচ্ছাসেবকরা জীবনবাজি রেখে রোগীদের সেবা ও দাফনকাফনের কাজ করেছেন, তা অবিস্মরণীয়।

পশ্চিম বাকলিয়া স্বেচ্ছাসেবক লীগ : মহানগর স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে সংবর্ধনা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে পশ্চিম বাকলিয়া স্বেচ্ছাসেবক লীগ। বৃহস্পতিবার নগরের বড় মিয়া মসজিদ এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রকৌশলী বিপ্লব দাশ বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের পাঠ ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ। মো. রফিক ও বেলাল হোসাইন বাপ্পীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত সভাপতি দেবাশীষ নাথ দেবু। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, এম আকবর আলী আকাশ, আজগর হোসাইন, শাহেদ মুরাদ সাকু। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নয়ন ভট্টাচার্য, বিপ্লব দাশ আবির, মো. শাকিল, মো. জাহাঙ্গীর, মো. তানভীর, অভি দেব, কৃষ্ণ ধর প্রমুখ।

পতেঙ্গা থানা ছাত্রলীগ : নগরীর পতেঙ্গা থানাধীন স্টিল মিল এলাকায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষে পতেঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ তৌসিফের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়। গত সোমবার পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেনের উপস্থিতিতে এই আয়োজন করা হয়। ইফতার বিতরণে উপস্থিত ছিলেন, পতেঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ তৌসিফ। আরও উপস্থিত ছিলেন পতেঙ্গা থানা ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম শাকিব, মাহীন ইবনে রশিদ, ৪০নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম আলবি, খায়রুল ইসলাম আবিদ, কায়েস উদ্দিন খালিদ, রাকিব, অরূপ দাশ তমাল, ইউসুফ, আতিক রেজা, মেহেদী, বাঁধন দাশ, জিয়া, তারেক, অজিদ, সাগর, সানজু, মুন্না, ইমন, সুমিত, রাফি, জিসান, ইফতু প্রমুখ।

আদর্শে বঙ্গবন্ধু : আদর্শে বঙ্গবন্ধু চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে ও মোহাম্মদ শাহদাত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ইঞ্জিনিয়ার শাহেদ মিজান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার প্রজেক্ট ইঞ্জিনিয়ার রিয়াদুল করিব রিয়াদ। এ সময় আরও উপস্থিত ছিলেন মো. শাহাদাত হোসেন, মো. আরফিন, মো. রুবায়েত, মো. কামরুল, মো. সাইফুল, মো. আশরাফ, মো. কামাল ভূইয়া, মো. জয়নাল আবেদিন, মো. জুনায়েত, রফিকুল ইসলাম রফিক, আতাউর রহমান প্রমুখ।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ : ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা ৩৮নং ওয়ার্ড আওতাধীন লোহারপুল ও পুরাতন ডাকঘর ইউনিট শাখার যৌথ উদ্যোগে নগরীর সল্টগোলা রেলক্রসিং মোড়ে সংগঠনের সভাপতি বশির আহমদের সভাপতিত্বে ও ইসলামী ছাত্রসেনা লোহারপুল ও পুরাতন ডাকঘর শাখার সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আল আমিন নাসিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাআত বন্দর থানার সহ সভাপতি মুহাম্মদ ছালেহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগরের সভাপতি মুহাম্মদ কাউসারুল ইসলাম সোহেল, মুহাম্মদ আবু তাহের, ফয়সল উল লোকমান, মুহাম্মদ জুয়েল, ইমতিয়াজুল আলম, আশরাফুল ইসলাম জুয়েল, সাজ্জাদ হোসেন নয়ন, আজাদ হোসেন, নাঈমুল আলম, রিফাত, সাখাওয়াত হোসেন, ফারুক, শান্ত, তুহিন, ফয়সাল, ইমতিয়াজ প্রমুখ।

৩৯নং ওয়ার্ড যুবলীগ : যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম পক্ষে আওয়ামী ধর্ম বিষয়ক উপকমিটির সাবেক সদস্য ওয়াসিম আকরামের উদ্যোগে ২৯ এপ্রিল শুক্রবার বিকেলে নগরীর ৩৯নং ওয়ার্ড এলাকায় দুস্থ অসহায় প্রায় ২শ মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন, ওয়ার্ড আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর হোসেন কবি, সাবেক ছাত্রলীগ নেতা মো. মোক্তার হোসেন, যুবনেতা মো. মহিউদ্দিন রনি, আবদুর রহিম বাচন, মো. রুবেল, মাসুদুর রহমান জুয়েল, ছাত্রলীগ নেতা মো. ইসমাইল, মো. ইফতেখার ইকবাল রানা, মো. মহসিন, মো. শাকিব, মো. শাব্বির, মো. মাহবুব হাসান, মো. রিফাত, মো. রাজু, মো. সাজু প্রমুখ। বিতরণকালে ওয়াসিম আকরাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ ভিশন বাস্তবায়নে মানবিক যুবলীগ অতন্দ্র প্রহরীর পরের কাজ করে যাচ্ছে।

কর্ণফুলী মুনিরীয়া যুব তবলীগ : কর্ণফুলীতে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ঈছালে ছাওয়াব, দরবারের মহীয়সী রমণী জমানার রাবেয়া বসরী রূহানী আম্মাজান (রহ.) এর সালানা ওফাত শরীফ এবং পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কর্ণফুলী মইজজারটেক শাখা কার্যালয়ে অনুষ্ঠিত এ ইফতার মাহফিল আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর ১৯৪ নং মইজজারটেক কর্ণফুলী শাখা। শাখার সভাপতি মোহাম্মদ আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ মনজুর মোর্শেদ, মোহাম্মদ শোয়াইব, মোহাম্মদ সাইফুল, মোহাম্মদ হাসান উল্লাহ, মোহামমদ সাইদুল হক প্রমুখ।

সিরাতুল মুস্তাকিম ফাউন্ডেশন কাতার শাখা : সেবামূলক সংগঠন সিরাতুল মুস্তাকিম ফাউন্ডেশন কাতার শাখার অর্থায়নে, চট্টগ্রাম জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলায় ৫০০ শত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে মাওলানা এম এ মতিন বলেন, মুসলমানদের দৈনন্দিন এবাদত সমূহের পাশাপাশি হতদরিদ্র ও মানুষের কল্যাণে নিজেদের নিয়জিত রেখে কাজ করে যাওয়াটা আনন্দের ও উত্তম ইবাদত।

মুনির নগর ও রামপুরা ওয়ার্ড : যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর উদ্যোগে নগরীর মুনির নগর ও রামপুরা ওয়ার্ডে ৮০০ মানুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। এতে আরও উপস্থিত ছিলেন ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মো. নাসির, মো. ফরিদ, এস এম হাবিব উল্লাহ, আনিফুর রহমান লিটু, নুরুন্নবী পারভেজ, এস এম কিবরিয়া, ওয়াছিত রহমান, আতিকুর রহমান আতিক, সালাউদ্দিন বাবর, তানভীর বিন হাসান, নুরুল ইসলাম রাসেল, মো. ইসমাঈল, হোসেন আহমেদ কিরন, নুরুল আজিম বাবুল, দিদার, রেজাউল করিম মামুন, নুর উদ্দিন রাসেল, নুর আলম, সায়েম, আবিদ হোসেন, সৌরেন বড়ুয়া রিও, ইমরান হোসেন বাবু, জনি, মামুন, মিজান, এরশাদ, তারেক, তপু, লাভলু, রিদয়, সাব্বির, অনল, শান্ত, সোহেল, শওকত, পারভেজ, নাজমুল, বাবু, সাফায়েত, ইসতি প্রমুখ।

১৩নং পাহাড়তলী ওয়ার্ড : নগরীর ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে পবিত্র মাহে রমজান ও ঈদউলফিতর উপলক্ষে ঝাউতলা স্কুল মাঠে ১৩নং ওয়ার্ডের সকল ঈমাম, মোয়াজ্জেম ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে ইফতার, নগদ অর্থ, ঈদ উপহার সামগ্রী বিতরণ চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য ও ১৩নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও নগর যুবলীগের সদস্য আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র মোঃ গিয়াস উদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন আবুল হাসেম শাহ, হয়দার আলী, সালাম জাগিরদার, আনোয়ার হোসেন বাবু, হোসেন মাস্টার, আব্দুল আওয়াল, আবুল কালাম, জামিল দেওয়ান, ওমর ফারুক, খালেদ মোশাররফ রকেট, জাবেদ খান, মো. ইছাক, সামছু দোহা সাহিন, আবদুল হাকিম, পার্থ সারথী, হাজী নাসির, কাজী মো. কায়ছার, সৌমেন বড়ুয়া, বিন ফয়সাল, রেজাউল করিম রিটন, সৈকত বর্মন, জাহেদুল ইসলাম পমি, মুমিনুল হক, সাঈদ আব্দুল্লাহ রকি, রাফিউর রহমান, হাসান ইমাম মান্না, মাহমুদুল হাসান, আরাফাত, ইমরান, রিপন, রাকিব, আলিফ, পারভেজ।

ডা. আবদুল করিম ফাউন্ডেশন : নগরীর চকবাজারস্থ বিজ্ঞান পরিষদ ভবনে অধ্যক্ষ ডা. আবদুল করিম ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণ, দোয়া ও ইফতার মাহফিল ফাউন্ডেশনের সভাপতি অ্যাড. ডা. মো. ছমি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসান মাসুদ। প্রধান বক্তা ছিলেন ১৬নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর মো. নূর মোস্তফা টিনু। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ওয়াহিদুল আলম, ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ডা. সালেহ আহমেদ সুলেমান। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. এমএ ফজলের সঞ্চালনায় মাহফিলে দোয়া পরিচালনা করেন অধ্যক্ষ ডা. আবদুল করিম।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়াকে দ্রুত বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে
পরবর্তী নিবন্ধসম্মিলিত প্রচেষ্টায় পটিয়ার উন্নয়নকে এগিয়ে নিতে হবে