বিভিন্নস্থানে ইফতার সামগ্রী বিতরণ

আজাদী ডেস্ক | বুধবার , ১৪ এপ্রিল, ২০২১ at ৭:২০ পূর্বাহ্ণ

নগর স্বেচ্ছাসেবক লীগ : নগরীর মাইলের মাথা এলাকায় গতকাল গরিব ও অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হোসেন চৌধুরী সাদ্দামের উদ্যোগে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্‌বায়ক এ্যাডভোকেট এএইচএম জিয়া উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্‌বায়ক কেবিএম শাহাজান, সালাউদ্দিন আহমেদ, বন্দর থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিজানুর রহমান সজল, ছাত্রলীগ নেতা সাকিব চৌধুরী, সালাউদ্দিন সজীব, নাজমুল, জাহিদ হাসান মুন্না, খোকন, ফাহিম, নুহাস, সামীম ওসমান, রিদুয়ান, আসলাম, সজিব, মাছুম প্রমুখ।
রাউজান গাউসিয়া কমিটি ঊনসত্তর পাড়া : রাউজানে গাউসিয়া কমিটি বাংলাদেশ ঊনসত্তর পাড়া, শাহাদুল্লাহ্‌ কাজীর বাড়ির ইউনিট শাখার উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে এলাকার অসহায় ও দরিদ্র প্রায় শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন সংগঠনের সদস্যরা। ইফতার সামগ্রী দেয়ার আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে শাহাদুল্লাহ্‌ কাজীর ইউনিট শাখা। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ, ৯নং পাহাড়তলী ইউনিয়নের সভাপতি মাওলানা মোহাম্মদ ফজল আকবর, প্রধান অতিথি ছিলেন স্থানীয় ইউপি সদস্য হাজী আমির হোসেন। সংগঠনের সভাপতি মাওলানা মোহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল গফুরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দাওয়াতে খায়ের সম্পাদক মাওলানা ওবাইদুল মোস্তফা, আরিফুল ইসলাম, সাংবাদিক আমির হামজা। আরও উপস্থিত ছিলেন, কামাল উদ্দিন, আলী আকবর, মো. হোসেন, মো. নাছের, বোরহান, ফরহাদ, আরমান, নুরুল আজম, আয়েজ আহম্মদ ডন, জয়লাল, হাসান প্রমুখ।
পশ্চিম গুজরা : রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নে দুস্থ পরিবারে ভিজিডি প্রকল্পের চাল বিতরণ শুরু হয়েছে। গত রোববার থেকে এই চাল বিতরণ করা হচ্ছে ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে। ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ চাল বিতরণকালে বলেছেন, সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশনা অনুসরণ করে দুস্থদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে। যাতে কোনো মানুষ পবিত্র রমজানে খাদ্যভাবে না পড়েন। চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি সদস্য আবদুল মালেক, মোস্তাফিজুর রহমান মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ রাশেদ, অজিত বিশ্বাস, সাফায়েত হোসেন তৌহিদ প্রমুখ।
বোয়ালখালী উপজেলা : বোয়ালখালী প্রতিনিধি জানান, মহামারি করোনা ও পবিত্র রমজান উপলক্ষে বোয়ালখালীতে ৫ হাজার দুস্থ পরিবারের মাঝে চাল ও অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোম ও মঙ্গলবার দুইদিন ধরে আমরিন এন্ড ব্রাদার্স ও মাওয়া গ্রুপের যৌথ উদ্যোগে এ চাল বিতরণ করা হয়। এ সময় বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মনছুর আলম পাপ্পী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে এবং মোছলেম উদ্দিন এমপির দিকনির্দেশনায় দেশ ও জনগণের স্বার্থে আমরা কাজ করে যাচ্ছি। সামর্থ্য থাকলে এভাবে আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। এতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম পারভেজ, আলম ববি, কামরুজ্জামান খান, শাহজাদা মিজান, আবু তাহের, মামুনুর রহমান চৌধুরী, আবছার খান, কাজী খসরু, ইকবাল হোসেন জিকো, সেকান্দার নাঈম, মুন্না, আসিফ, রাফি, সাকিব, আরাফাত, মুজাহিদ, হাবীব, রিফাত, ইমন, কাইছার প্রমুখ।
দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড : পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-অর্থ সম্পাদক আবু হানিফ রিয়াদের উদ্যোগে ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে বিভিন্ন শ্রেণি-পেশাজীবি মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে সমগ্র দেশ ও জাতির কল্যাণে, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে দেশের মানুষের মুক্তির আশায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠান পরিচালনা করেন আগ্রাবাদ বহুতলা জামে মসজিদের পেশ ইমাম খোরশেদ আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন আব্দুর রহমান মনা, মো. হাসান, রিয়াজ উদ্দিন ইমন, আবিদ উল আমিন রাফা, রবিউল হোসেন রনি, ফাইজুল ইসলাম, ইফতেহার আলম রাজু।
হক কমিটি ফটিকছড়ি ধর্মপুর শাখা : মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ দক্ষিণ ধর্মপুর শাখার উদ্যোগে ১২ এপ্রিল পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন ধর্মপুর শাখার সভাপতি রেজাউল করিম কোম্পানি, উপদেষ্টা মুহাম্মদ জাহাঙ্গীর আলম কন্ট্রাক্টর, জাহেদুল আলম আসিফ, দিদার ইমন, মুহাম্মদ সাব্বির, মৌলানা ইকবাল হোসেন, শায়ের সৈয়দ জিয়াউদ্দিন, মুহাম্মদ ওয়াহিদ, মুহাম্মদ জয়নাল, মুহাম্মদ জাহেদ প্রমুখ।
গফফার-আমেনা-খালেক ফাউন্ডেশন : সরকার ঘোষিত লকডাউন ও পবিত্র রমজান মাসকে সামনে রেখে সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের গফফার-আমেনা-খালেক ফাউন্ডেশনের পক্ষ থেকে গতকাল ৫০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী চাল, ডাল, আলু, লবণ, চিনি, তেল, পিয়াজ, ছোলা ও সেমাই বিতরণ করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য সহ-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ ওসমান চৌধুরী ও মোহাম্মদ ওমর চৌধুরীসহ অতিথিবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ইয়াবাসহ গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধমা ও শিশু হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার প্রদান