বিদেশি পর্যবেক্ষকদের চোখে ‘ছানি’ পড়েছে : হিরো আলম

| মঙ্গলবার , ৯ জানুয়ারি, ২০২৪ at ১০:২৪ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হেরে বিদেশি পর্যবেক্ষকদের সমালোচনা করেছেন বগুড়া৪ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিরো আলম। তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ সুষ্ঠু ভোট করে নাকি জাল ভোট করে বিদেশি পর্যবেক্ষকরা দেখবে কোথায় থেকে; তাদের চোখে তো ছানি পড়েছে। ওরা দেখতেই পারে না।’ গতকাল সোমবার বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ভোট বর্জনের কাগজ জমা দিতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন। খবর বিডিনিউজের।

রোববারের নির্বাচনে দুই হাজার ১৭৫ ভোট পেয়ে জামানত হারান আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলম। তবে ফল ঘোষণা শেষ হওয়ার আগেই নিজের ফেইসবুক পেজে ভোট বর্জনের পোস্ট দেন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনকে ‘নাটকীয়’ উল্লেখ করে হিরো আলম সাংবাদিকদের বলেন, ‘আমি ভোট করতে চাইছিলাম না। একটা কারণেই করেছি, এ আসনে প্রতিবার আমার সঙ্গে দুর্নীতি করা হয়।

এবারও করবে সেটা আমি আগে থেকেই জানতাম। দেশবাসীর কাছে এটা প্রমাণ করার জন্যই নির্বাচনের মাঠে ছিলাম। ইচ্ছে করলে রোববার সকালেই ভোট বর্জন করতে পারতাম। কিন্তু করিনি। কারণ আপনারা শেষ পর্যন্ত দেখেন মাঠে কী হয়।’

হিরো আলম বলেন, ‘গতবার আমাকে ৮০০ ভোটের ব্যবধানে তানসেনের কাছে পরাজিত দেখানো হয়েছিল। এবার ঈগলের প্রার্থীকে একশর কিছু বেশি ভোটে ফেল দেখানো হয়েছে। সারাজীবন কী খালি একদেড়শ ভোটে ফেল দেখায়? দুই থেকে চার হাজার ভোট কী কেউ কম বেশি পায় না? তানসেনের কী জনপ্রিয়তা এতই বেশি? আমার কী জনপ্রিয়তা এতই কম। যেখানে গতবার ১৯ হাজার ভোট পেয়েছিলাম। এবার সেখানে মাত্র দুই হাজার ভোট। হিরো আলমের জনপ্রিয়তা কী এতই কমে গেছে, যে ভোট পায়নি?’

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া৪ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। পরে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

পূর্ববর্তী নিবন্ধকানাডা সরকার কোনো পর্যবেক্ষক পাঠায়নি : হাই কমিশন
পরবর্তী নিবন্ধমেখল নিগমানন্দ সারস্বত সংঘ প্রাঙ্গণে ২৫ জানুয়ারি থেকে ধর্মীয় উৎসব