বিজয় শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চের উদ্বোধন আজ

উদ্বোধন করবেন কমোডর এ. ডব্লিউ চৌধুরী

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ ডিসেম্বর, ২০২২ at ১১:১৮ পূর্বাহ্ণ

মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় শিখা প্রজ্বলন অনুষ্ঠান আজ মঙ্গলবার বিকাল ৩ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়াম গোল চত্বরে অনুষ্ঠিত হবে। একই সাথে সূচিত হবে জিমনেশিয়াম চত্বরে বিজয় মঞ্চের ৪ দিনব্যাপী কার্যক্রম ও অনুষ্ঠানমালা।

আজকের বিজয় শিখা প্রজ্বলন অনুষ্ঠানের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধকালীন অপারেশন জ্যাকপট অভিযানের কমান্ডার কমোডর এ. ডব্লিউ চৌধুরী বীর উত্তম ও বীর বিক্রম। তিনি বিজয় শিখা প্রজ্বলনের অগ্নিশলাকা তুলে দেবেন মুক্তিযোদ্ধাদের সন্তান ও নতুন প্রজন্মের প্রতিনিধিদের হাতে এবং তা তারা বিজয় শিখা স্তম্ভ চূড়ায় ছুঁয়ে দেয়ার সাথে সাথে আনুষ্ঠানিকভাবে প্রজ্বলিত হবে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় শিখা।

এসময় বিজয় শিখা মঞ্চে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধাসহ মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, শ্রমজীবী শক্তির প্রতিনিধিবৃন্দ।

বিজয় শিখা প্রজ্বলন শেষে মঞ্চ থেকে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী এবং বিশেষ অতিথি সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় অন্যান্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে বিজয় মঞ্চের সামনে জাতীয় ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার পতাকা উত্তোলনের পর পরই বিজয় মঞ্চের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বিজয় শিখা প্রজ্বলন অনুষ্ঠানে অংশগ্রহণ করে তা সফল করে তোলার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধমহানগর আওয়ামী লীগের ৩ দিনের কর্মসূচি
পরবর্তী নিবন্ধপিছিয়ে পড়া নারীদের শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিতে এগিয়ে আসতে হবে